সম্মানিত দর্শক আপনাকে স্বাগতম। আমাকে Facebook instagram Telegram এ পাবেন। কামরুলকক্স: যে কোনো স্থানেই এবার টাচস্ক্রিন -মাইক্রোসফট

যে কোনো স্থানেই এবার টাচস্ক্রিন -মাইক্রোসফট


প্রযুক্তির উন্নয়নের সাথে প্রযুক্তি পণ্যের ব্যবহার বেড়েছে সর্বত্র। আর তার সাথে সাথে বর্তমানে সবচেয়ে বেশী ব্যবহূত প্রযুক্তির নাম স্পর্শকাতর পর্দা বা টাচস্ক্রিন। বর্তমান সময়ের বেশীরভাগ প্রযুক্তি পণ্যেই ব্যবহৃত হচ্ছে এই টাচস্ক্রিন। তবে টাচস্ক্রিনকে এবার প্রযুক্তি পণ্যের মধ্যে সীমাবদ্ধ রাখতে রাজি নয় গবেষকরা। তাই মাইক্রোসফটের গবেষকরা এবার তৈরি করেছেন এমন এক প্রযুক্তি যা ব্যবহার করে আমাদের দৈনন্দিন জীবনের পরিচিত যে কোনো স্থানকে পরিণত করা যাবে টাচস্ক্রিনে।


হ্যাঁ, হাতের তালু থেকে শুরু করে লেখার কাগজ বা টেবিলের উপরিতল, যে কোনো স্থানকেই এখন পরিণত করা যাবে টাচস্ক্রিনে। ক্যালিফোর্নিয়ার একটি ইউজার ইন্টারফেস সিম্পোজিয়ামে এই প্রযুক্তি প্রদর্শন করে মাইক্রোসফটের গবেষক দল। এই প্রযুক্তির নাম তারা দিয়েছে ওমনিটাচ। এর জন্য তারা ব্যবহার করেছেন লেজার নির্ভর পিকো প্রজেক্টর এবং ডেপথ সেন্সিং ক্যামেরা। এই ক্যামেরাটি কাইনেক্ট এর ক্যামেরার মত হলেও স্বল্প দূরত্বে কাজ করার জন্য একে বিশেষভাবে তৈরি করা হয়েছে। মাইক্রোসফট আশা করছে তাদের নতুন এই প্রযুক্তি সাড়া ফেলবে প্রযুক্তি বিশ্বে। খুব দ্রুত এটি সকলের ব্যবহারের উপযোগী করে বাজারে আনার ঘোষণা দিয়েছে তারা।

সূত্রঃ UKBD News

0 মন্তব্য:

একটি মন্তব্য পোস্ট করুন

Comments করার জন্য Gmail এ Sign in করতে হবে।