সম্মানিত দর্শক আপনাকে স্বাগতম। আমাকে Facebook instagram Telegram এ পাবেন। কামরুলকক্স: এন্টিভাইরাস রেস্কিউ ডিস্ক

এন্টিভাইরাস রেস্কিউ ডিস্ক


বর্তমানে ভাইরাসের যে অবস্থা তাতে অনেকেই এন্টিভাইরাস ছাড়া পিসি ব্যবহার করার সাহসই পায় না। শত চেষ্টার পরও অনেক সময় অপারেটিংস সিস্টেম মারাত্মক সব ভাইরাসে আক্রান্ত হয়ে পড়ে। অনেক সময় এমন অবস্থা হয় যে নতুন উইন্ডোজ দেয়া ছাড়া ভাইরাস তাড়ানো সম্ভব হয় না। এ অবস্থায় উইন্ডোজকে Safe Mode রান করে ভাইরাস স্ক্যান চালাতে হয়। কোন কোন এন্টিভাইরাস কোম্পানি পরামর্শ দিয়ে থাকেন এন্টিভাইরাসের রেস্কিউ ডিস্ক ব্যবহার করার জন্য। তাই প্রায় প্রত্যেক কোম্পানিই তাদের এন্টিভাইরাসের রেস্কিউ ডিস্ক তৈরি করেছেন। আজকে বেশকিছু প্রথম সারির এন্টিভাইরাসের রেস্কিউ ডিস্কের ডাউনলোড লিংক নিয়ে লেখব।


ডাউনলোড লিংকঃ




Avira Rescue CD (ISO)

F-Secure Rescue CD





আমি ব্যক্তিভাবে কখনো এ ডিস্কগুলো ব্যবহার করি নি এবং করার প্রয়োজনও হয় না। তবে লেখার খাতিরে টেস্ট করে দেখেছি। কয়েকটির মধ্যে ক্যাস্পারস্কাইকে খুব বেশি স্লো পেয়েছি। আপনারাও পছন্দের কোনটা দিয়ে স্ক্যান চালিয়ে দেখতে পারেন।

২টি মন্তব্য:

  1. ধন্যবাদ কামরুল ভাই। ক্যাস্পারস্কাইকে স্লো মনে হয় কিন্তু আমি সব টেষ্ট করে বলছি ক্যাস্পারস্কাইটি বেশ ভাল ও নিরাপদ। শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ এবং আগাম নববর্ষের শুভেচ্ছা কামরুল ভাই সহ এই ব্লগের সকল বন্ধুদের।

    উত্তরমুছুন
    উত্তরগুলি
    1. আপনাকেও ধন্যবাদ আর নববর্ষের শোভেচ্ছা, সাথে সব ভিজিটরদের। আপনার মেসেজ পেয়েছি তবে রিপ্লাই দিতে পারি নি তাই দুঃখিত। আসলে মেসেজ লেখাই ছিল। হঠাৎ মোবাইলের চার্জ শেষ হয়ে বন্ধ হয়ে যায়। বিদ্যুতের কারণে চার্জও দিতে পারিনি। দেরী হয়ে গেছে তাই কাউকেই মেসেজ পাঠাই নি।

      মুছুন

Comments করার জন্য Gmail এ Sign in করতে হবে।