সম্মানিত দর্শক আপনাকে স্বাগতম। আমাকে Facebook instagram Telegram এ পাবেন। কামরুলকক্স: মোবাইল ফোন চুরি ঠেকাতে স্যামসাংয়ের উদ্যোগ

মোবাইল ফোন চুরি ঠেকাতে স্যামসাংয়ের উদ্যোগ


মোবাইল ফোন চুরি বা ছিনতাই হয়ে গেলে কিংবা হারিয়ে গেলে বড় দুশ্চিন্তা থাকে ফোনটির অপব্যবহার নিয়ে। মোবাইল ফোন চালু রাখা, বন্ধ রাখার প্রযুক্তি রয়েছে। কিন্তু দূর থেকে মোবাইল ফোন অকেজো করে ফেলার কার্যকর কেনো পদ্ধতি নেই। যে কারণেই এ দুশ্চিন্তা। স্মার্টফোন চুরি ঠেকাতে দুটি নিরাপত্তা ব্যবস্থা নিয়ে এগিয়ে আসার কথা জানিয়েছে স্যামসাং। স্যামসাংয়ের গ্যালাক্সি সিরিজের স্মার্টফোন চুরি ঠেকাতে দুটি বিশেষ ফিচার যুক্ত করবে দক্ষিণ কোরিয়ার প্রতিষ্ঠানটি।


দ্য ডনের এক খবরে বলা হয়েছে, বিনামূল্যে ফাইন্ড মাই মোবাইলরিঅ্যাক্টিভেশন লকনামে চুরি ঠেকানোর দুটি ফিচার বিনামূল্যে ব্যবহারের জন্য দেবে বিশ্বের বৃহত্তম মোবাইল নির্মাতা প্রতিষ্ঠানটি। গ্যালাক্সি এস৫ স্মার্টফোনে এই ফিচার দুটি যুক্ত হবে। স্যামসাং কর্তৃপক্ষ এক বিবৃতিতে জানিয়েছে, স্মার্টফোন চুরি ঠেকানোর বিষয়টিকে তারা খুব গুরুত্বের সঙ্গে নিয়েছে। নিরাপত্তা ও চুরি প্রতিরোধ ব্যবস্থা উন্নত করতে কাজ চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে স্যামসাং কর্তৃপক্ষ।

প্রসঙ্গত, স্মার্টফোন চুরি ঠেকাতে যুক্তরাষ্ট্রের সানফ্রান্সিসকো, নিউ ইয়র্ক সিটির আইন শৃঙ্খলা রক্ষাকারি বাহিনির সদস্যরা স্মার্টফোনে কিল সুইচপ্রযুক্তি যুক্ত করার দাবি করছিলেন। আইন শৃঙ্খলা রক্ষাকারি বাহিনির তথ্য অনুযায়ী, যুক্তরাষ্ট্রে স্মার্টফোন চুরি বেড়ে গেছে। যুক্তরাষ্ট্রের সানফ্রান্সিসকোতে ২০১২ সালে সংগঠিত ছিনতাইয়ের অর্ধেকই ছিল মুঠোফোন ছিনতাই সংক্রান্ত ঘটনা। মোবাইল ফোন চুরি প্রতিরোধে ২০১৩ সালের জুলাই মাসে কিল সুইচনামে বিশেষ প্রযুক্তি পরীক্ষা করে দেখা হয় যুক্তরাষ্ট্রে। যুক্তরাজ্যে থেকেও মোবাইল চুরি প্রতিরোধে কার্যকর পদক্ষেপ নেওয়ার চিঠি দেওয়া হয়েছিল প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান অ্যাপল, স্যামসাং, গুগলসহ আরও বেশ কয়েকটি প্রতিষ্ঠান।



সূত্রঃ প্রথম আলো, ০৮ এপ্রিল ২০১৪

0 মন্তব্য:

একটি মন্তব্য পোস্ট করুন

Comments করার জন্য Gmail এ Sign in করতে হবে।