সম্মানিত দর্শক আপনাকে স্বাগতম। আমাকে Facebook instagram Telegram এ পাবেন। কামরুলকক্স: Google Inbox- গুগল আনল ‘ইনবক্স’

Google Inbox- গুগল আনল ‘ইনবক্স’


ইন্টারনেটে তথ্য খোঁজার জনপ্রিয় সার্চইঞ্জিন এবার ইনবক্স চালু করেছে। গুগলের ই-মেইল সেবা জি-মেইল নির্মাতারাই নতুন এ সুবিধা চালু করেছেন। নাম ইনবক্স হলেও এটি জি-মেইল-সংশ্লিষ্ট কিছু নয়। গুগলের মতে, এটি আলাদা এক ইনবক্স সুবিধা, যা সত্যিকার অর্থেই বিশেষভাবে নকশা করা। জি-মেইলের মতো ইনবক্সেও ব্যবহারকারীরা আরও উন্নত ব্যবস্থায় নিজের প্রয়োজনীয় নানা বিষয় যুক্ত করতে পারবেন।

ই-মেইল সেবাকে আরও চমকপ্রদ এবং সহজ করতেই এসেছে ইনবক্স। বিশেষ এ সুবিধায় একসঙ্গে রাখা যাবে নিজের প্রয়োজনীয় বিভিন্ন বিষয়। নিজের কেনাকাটার রসিদ, ব্যাংক স্টেটমেন্ট থেকে শুরু করে যেসব জিনিস সাধারণত বিভিন্ন সময়ে প্রয়োজন হয়, সেগুলো ইনবক্সে বিশেষ ব্যবস্থায় রাখা যাবে এবং যেকোনো সময়ে ইনবক্স থেকেই ব্যবহার করা যাবে। স্বয়ংক্রিয়ভাবেই এটি করা সম্ভবজানিয়েছে গুগল। ইনবক্সে আরও রয়েছে হাইলাইটস সুবিধা। এতে গুরুত্বপূর্ণ বিষয়গুলো সাজানো থাকবে। এর মধ্যে থাকবে গুরুত্বপূর্ণ বার্তা, বিমান ভ্রমণের সময়সূচি, অনুষ্ঠানের তথ্য, ছবি বা ডকুমেন্টস, কাউকে ই-মেইল করার তথ্য ইত্যাদি। গুরুত্বপূর্ণ যেকোনো বিষয়ও সময়মতো মনে করিয়ে দেবে ইনবক্স। গুরুত্ব বিবেচনা করে প্রয়োজনীয় রিমাইন্ডারের কাজটি ইনবক্স নিজেই করে দেবে। এক কথায় ইনবক্স একজন ব্যক্তিগত সহকারীর করা প্রয়োজনীয় নানান কাজই করে দেবে।


বর্তমানে নির্দিষ্ট ব্যবহারকারীরা পরীক্ষামূলকভাবে Inbox’ ব্যবহারের সুবিধা পাচ্ছেন। কেউ চাইলে inbox@google.com ঠিকানায়ই-মেইল করে এটি নিতে পারবেন। গুগল জানিয়েছে, ব্যবহারের শুরুর পরেই ব্যবহারকারী বুঝতে পারবেন ইনবক্স আর জি-মেইল এক নয়। ইনবক্সের ভিডিও: http://goo.gl/TRRxqF ঠিকানায়।


গুগল ব্লগ অবলম্বনে নুরুন্নবী চৌধুরী



সূত্রঃ প্রথম আলো, ০১:১৮, অক্টোবর ২৫, ২০১৪

0 মন্তব্য:

একটি মন্তব্য পোস্ট করুন

Comments করার জন্য Gmail এ Sign in করতে হবে।