সম্মানিত দর্শক আপনাকে স্বাগতম। আমাকে Facebook instagram Telegram এ পাবেন। কামরুলকক্স: হাটছে, চলছে, কথা বলছে মস্তিষ্কবিহীন শিশু! (ভিডিওসহ)

হাটছে, চলছে, কথা বলছে মস্তিষ্কবিহীন শিশু! (ভিডিওসহ)


অলৌকিভাবে বেঁচে থাকা মস্তিষ্কবিহীন শিশু জেক্সন বুয়েল। জেক্সন কয়েকদিন আগে তার বার্থ ডে কাটিয়েছে। গতবছর তার জন্মের পর ডাক্তাররা বলেছিলো, সে কোনদিন কথা বলতে পারবে না, কোনদিন দেখতে পারবে না, কোনদিন শুনতে পারবে না। সব থেকে দুঃখের বিষয় হচ্ছে সে বড় জোর কয়েক মাস বেঁচে থাকতে পারে। কিন্তু মেডিকেল সাইন্সকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে সেই ছোট্ট জেক্সন বুয়েল কয়েক মাস থেকে এখন ১৩ মাস পর্যন্ত বেঁচে আছে। তার মা ব্রিটানি বুয়েল স্থানীয় উল্ফ টিভিকে জানিয়েছে, ''তারা (ডাক্তাররা) বলেছিলো দুই মাস, দুই সপ্তাহ, দু'বছর বাঁচতে পারে। এখন তারাই বলছে, আমরা বলতে পারবো না।''

ছেলেটার বাবা, ব্রান্ডন বুয়েল বোষ্টন ডট কমকে বলেন, ''ছেলেটার আসলে কি রোগ হয়েছিলো সেটা হাসপাতাল কর্তৃপক্ষ আমাদের কখনোই ক্লিয়ার করে বলেনি। তাই আমরা ওকে বাসায় নিয়ে এসে পরিচর্যা শুরু করি। এখন সে অনেক ভালো আছে।''দুরারোগ্য এনেনসেফালি রোগে ভুগছে শিশুটা। ডাক্তাররা তাকে মাইক্রোহাইড্রা্নেসিফাইলিয়া ডায়গোনসিস করতে দিয়েছে। মাথায় এত ছোট মস্তিষ্ক যে, এটাকে মস্তিষ্কবিহীন বলাই ভালো। কারন এই রোগের কারনে শিশুরা স্বাভাবিক কোন কাজ করতে পারে না। আস্তে আস্তে সব ভুলে যায়। এক সময় মৃত্যুর মুখে ঢলে পড়ে।

শিশু জেক্সনকে বাঁচাতে তার মাথার খুলি প্রতিস্থাপনসহ আনুসঙ্গিক অপারেশনের জন্য আনুমানিক ৭ লাখ ডলার প্রয়োজন। গো ফান্ড মি নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন শিশুটিকে বাঁচানোর জন্য এগিয়ে এসেছে। তারা শিশু জেক্সনের জন্য একটি ফান্ড খুলেছে। এখন পর্যন্ত সেই ফান্ডে ১ লাখ ১২ হাজার ডলার জমা হয়েছে। প্রায় আড়াই হাজার মানুষ সারা পৃথিবী থেকে তাদের সহায়তার হাত বাড়িয়ে দিয়েছে। শিশু জেক্সন এখন মায়ের হাত ধরে হাঁটছে, কথা বলছে...।



সূত্রঃ বিডি-প্রতিদিন/অক্টোবর ০৪, ২০১৫/ এস আহমেদ

0 মন্তব্য:

একটি মন্তব্য পোস্ট করুন

Comments করার জন্য Gmail এ Sign in করতে হবে।