সম্মানিত দর্শক আপনাকে স্বাগতম। আমাকে Facebook instagram Telegram এ পাবেন। কামরুলকক্স: কর দিতে নারাজ বিশ্বের সবচেয়ে বড় নখের মালিক

কর দিতে নারাজ বিশ্বের সবচেয়ে বড় নখের মালিক


বিশ্বের সব থেকে বড় নখের মালিক ভারতের পুনের বাসিন্দা শ্রীধর চিল্লাল। এই বড় নখের জন্যই এবার সম্পত্তি করের হাত থেকে মুক্তি পেতে যাচ্ছেন তিনি। এ বিষয়ে তিনি কর্তৃপক্ষের কাছে অনুরোধ জানিয়েছেন। তার দাবিটি বেশ গুরুত্বের সঙ্গে বিবেচনা করা হচ্ছে।

ভারতে স্বাধীনতা সংগ্রামী,যুদ্ধে শহীদ হওয়া সেনাদের স্ত্রী এবং গ্যালান্ট্রি পুরস্কার প্রাপ্তদের ক্ষেত্রে সম্পত্তি করে ছাড় দেয়ার আইন রয়েছে। শ্রীধর চিল্লাল বলেন,আমার বয়স এখন ৮০। এই বয়সে এত বড় নখ সামলানো আমার পক্ষে খুবই কষ্টদায়ক হচ্ছে। তাই ভাবছি কোনও মিউজিয়ামে এটা দান করব। আমি পুনে কর্পোরেশনের কাছে সম্পত্তি কর মাফের অনুরোধ জানিয়েছি। এখন তাদের হাতেই সিদ্ধান্ত। গত ৬৪ বছর ধরে শ্রীধর চিল্লাল বাঁ হাতের নখ কাটেননি। এখন পাঁচ আঙুলের সব কটি নখের মোট দৈর্ঘ্য ৩০ ফুট ৪ ইঞ্চি। ১৬ বছর বয়স থেকে চিল্লাল রেকর্ডের জন্য নখ বড় করতে থাকেন। ২০১৪ সালে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডের প্রতিনিধিরা পুনে-তে এসে তার সঙ্গে দেখা করেন। নখের দৈর্ঘ্যের দিক থেকে তিনিই এখন বিশ্ব রেকর্ডের অধিকারী।  

সূত্রঃ বিডিপ্রতিদিন/২১ ডিসেম্বর, ২০১৬/ফারজানা


0 মন্তব্য:

একটি মন্তব্য পোস্ট করুন

Comments করার জন্য Gmail এ Sign in করতে হবে।