সম্মানিত দর্শক আপনাকে স্বাগতম। আমাকে Facebook instagram Telegram এ পাবেন। কামরুলকক্স: হুইল চেয়ারে করে পর্বতের চূড়ায় উঠলেন তিনি!

হুইল চেয়ারে করে পর্বতের চূড়ায় উঠলেন তিনি!


চীনের এক ব্যক্তি ২০১১ সালে মারাত্মক সড়ক দুর্ঘটনায় পা দুটি হারান। তবে এতে তিনি দমে যাননি। দুর্ঘটনার ঠিক ৫ বছর পর সেই মানুষটিই তার শহরের সবচেয়ে নামকরা পর্বতটি জয় করে পেললেন! পাহাড় বেয়ে ১৬২৪ ফুট উঠে গেছেন তিনি। কিন্তু কিভাবে তিনি এই কঠিন কাজটি করলেন! যে হুইল চেয়ারে করে ঘোরাফেরা করেন, সেই হুইল চেয়ার নিয়েই উঠে গেছেন পর্বতেন চূড়ায়!

জানা যায়,দুর্ঘটনার আগে ৩৩ বছর বয়সী লাই চি-ওয়াই ছিলেন ৪ বারের এশিয়ান রক ক্লাইম্বিং চ্যাম্পিয়ন। এশিয়া ওয়্যার রিপোর্টে বলা হয়, দু পা না থাকলে পাহাড়ে চড়বেন কিভাবে তিনি? তা ছাড়া এমন অবস্থায় পাহাড়ে চড়তেও নিষেধাজ্ঞা রয়েছে। কিন্তু তিনি বদ্ধপরিকর। নতুন ভাবে প্রস্তুত হতে তিনি বক্সিং এবং অন্যান্য শারীরিক প্রশিক্ষণ নিয়েছেন। গত ডিসেম্বরেই চূড়ান্ত প্রস্তুতি নিলেন। খাড়া পাহাড়ের গা বেয়ে উঠবেন। হুইল চেয়ারে বসে রশি ধরে নিজেকে টেনে তুললেন পাহাড়ে। একেবারে উপরে পৌঁছানোর পর চূড়ায় উঠতে কিছুটা সহায়তা করলেন বন্ধুরা। এই ঘটনার পর এখন লাই হং কংয়ের 'লায়ন রক কিং'খেতাবের অধিকারী। সোশাল মিডিয়া পোস্টে এই ঐতিহাসিক ঘটনা ঘটানোর পর তিনি লিখেছেন, 'আরেকবার আমি পাহাড়ের চূড়ায় বসে রয়েছি'।  


সূত্রঃ বিডি প্রতিদিন/এ মজুমদার

0 মন্তব্য:

একটি মন্তব্য পোস্ট করুন

Comments করার জন্য Gmail এ Sign in করতে হবে।