সম্মানিত দর্শক আপনাকে স্বাগতম। আমাকে Facebook instagram Telegram এ পাবেন। কামরুলকক্স: Use Free VPN in Opera

Use Free VPN in Opera

বর্তমানে Internet জগতে VPN খুবই গুরুত্বপূর্ণ। অনেক সময় জরুরী প্রয়োজনে কিংবা Security বজায় রাখার জন্য VPN ব্যবহার করতে হয়। তাছাড়া বিভিন্ন সময় কতিপয় ওয়েবসাইট দেশের প্রয়োজনে সরকার বন্ধ করে রাখে। সবকিছু মিলিয়ে কিছু কিছু মুহুর্তে VPN ব্যবহার একান্ত আবশ্যক হয়ে পড়ে। এ সমস্যা থেকে মুক্তি পাওয়ার জন্য অনেকেই ProxySite, VPN Software বা IP Hider সহ অনেক পদ্ধতির আশ্রয় গ্রহণ করে। অনেক সীমাবদ্ধতা থাকার পরও Internet User রা এগুলো ব্যবহার করে থাকেন। তবে যারা Opera ব্যবহার করেন তাদের জন্য Opera এনেছে ফ্রীতে VPN সুবিধা।


OperaVPN সুবিধাতে তেমন কোন সীমাবদ্ধতা নেই। বিশেষ করে Speed টা প্রসংশা করার মতই। সীমাবদ্ধতা বলতে গেলে অল্প কয়েকটা Country সুবিধা রয়েছে সেটাই বলা যায়। কিন্তু যা আছে তা দারুন কাজ করে। খুব সহজেই যে কেউ এটা ব্যবহার করতে পারেন।

Enable VPN in Opera:
শক্তিশালী এবং নিরাপদ VPN ব্যবহার করার জন্য Opera Latest Version ব্যবহার করতে হবে। Opera Latest Version ইনস্টল করে নিন। তারপর Menu>Settings এ যান বা Alt+P চাপুন। সার্চ বক্সে VPN লিখুন। Enable VPN আসবে।




Enable VPN এ টিক চিহ্ন দিন।




তারপর Menu bar থেকে VPN লেখায় ক্লিক করুন। VPN Off থাকলে On করে দিন। Virtual Location থেকে Country Select করে দিন।



এখন Opera রান করে দেখুন (প্রয়োজনে Opera Restart দিয়ে দেখুন) IP Check করে দেখুন। IP Check করার জন্য whatismyipaddress.com, whatismyip.com, iplocation.net, whatsmyip.org Site গুলো ব্যবহার করা যেতে পারে।

1 টি মন্তব্য:

  1. এটি সত্য যে আমি এমনকি ব্যক্তিগতভাবে অপেরা ভিপিএন ব্যবহার করি। এবং ভিপিএন সাথে সংযুক্ত হওয়ার পরে আইপি লুকআপ চেক করা ভাল। সমস্ত সরঞ্জাম যা আপনি দেখার জন্য উল্লেখ করেছেন। হয় যে কোনও একক ভূগোলের ডেটাবেস ব্যবহার করছে বা কেউ একাধিক ভৌগলিক ডেটাবেস ব্যবহার করছে, কিন্তু মানচিত্রে ফলাফল দেখাচ্ছে না।
    এখানে একটি সরঞ্জাম যা আইপি সনাক্ত করতে একাধিক ভৌগলিক ডেটাবেস ব্যবহার করে, গুগল মানচিত্রে আইপি অবস্থানটিও প্রদর্শন করে। এই সরঞ্জামটি iplocation.io , যা একটি ডোমেনের অধীনে সমস্ত ফাংশন সম্পাদন করে।

    উত্তরমুছুন

Comments করার জন্য Gmail এ Sign in করতে হবে।