সম্মানিত দর্শক আপনাকে স্বাগতম। আমাকে Facebook instagram Telegram এ পাবেন। কামরুলকক্স: Lazesoft Recovery Suite Home– একটি ফ্রী ডাটা এবং সিস্টেম রিকভারি টুল

Lazesoft Recovery Suite Home– একটি ফ্রী ডাটা এবং সিস্টেম রিকভারি টুল



বেশ কয়েকটি টুলের সমন্বয়ে তৈরি Lazesoft Recovery Suite হলো একটি Utility Software যা দিয়ে একসাথে অনেকগুলো কাজ করা যায়। যেমন Deleted বা Formatted Partition থেকে ডাটা রিকভার, Repair Windows, Windows এর Password মুছা, Data Backup রাখার জন্য Disk Image, Clone সহ নানাবিধ কাজ করা যায়। এটি দিয়ে Bootable USB বা CD তৈরি করে কাজ করার সুবিধা আরো বৃদ্ধি করা যায়।


এটিতে মুলত চারটি টুল রয়েছে যা ইচ্ছে করলে আলাদা আলাদা ডাউনলোড করে ব্যবহার করা যায়। যেমন Lazesoft Windows Recovery, Lazesoft Data Recovery, Lazesoft Recover My Password, Lazesoft Disk Image and Clone। কিন্তু Lazesoft Recovery Suite ডাউনলোড করলে একসাথে সবটুল পাওয়া যাবে। এর ফ্রী ছাড়া আরো কয়েকটি ভার্সন রয়েছে। তবে ফ্রীতে অনেকগুলো সুবিধা পাওয়া যাবে।

Lazesoft Windows Recovery তে বেশ কিছু অপশন রয়েছে যা Windows Boot করাতে ব্যর্থ হলে কাজে লাগবে। এছাড়া Lazesoft Data Recovery দিয়ে ডিলিট হয়ে যাওয়া ডাটা রিকভার করার খুব সুন্দর ব্যবস্থা আছে। এর ব্যবহার খুব সহজ। Lazesoft Recover My Password টুলটি Windows এর ভুলে যাওয়া পাসওয়ার্ড মুছার জন্য দারুন কাজের। নতুন ইউজারদের জন্যও ব্যবহার সহজ। এই টুলটির মাধ্যমে Windows এর সিডি কী ও বের করা যাবে। Lazesoft Disk Image and Clone দিয়ে হার্ডডিস্কের ডাটা Backup & Restore করা যায়। পুরো হার্ডডিস্ক কিংবা কোন নির্দিষ্ট ড্রাইভের জন্য ইমেজ তৈরি করে সেটি রিস্টোর করার ব্যবস্তা আছে এ টুলে। শুধু তাই না, এই টুলটি দিয়ে ড্রাইভ মুছা, Format করা, ড্রাইব তৈরি করা, Delete করা, Hide-Unhide করা, Partition কে Set Active/Inactive করার কাজগুলিও করা যাবে সুন্দরভাবে। আর এই সবকিছু পাওয়া যাবে একটি টুলেই যার নাম Lazesoft Recovery Suite। তাই নিঃসন্দেহে ভাল একটি টুল বলা যায়।
ডাউনলোডঃ Homepage, Softpedia, CNET.


1 টি মন্তব্য:

Comments করার জন্য Gmail এ Sign in করতে হবে।