সম্মানিত দর্শক আপনাকে স্বাগতম। আমাকে Facebook instagram Telegram এ পাবেন। কামরুলকক্স: সবচেয়ে ধনী ভারতীয় ভিক্ষুক ভরত জৈন

সবচেয়ে ধনী ভারতীয় ভিক্ষুক ভরত জৈন

                          

যিনি পথে-ঘাটে কিংবা বাড়িতে বাড়িতে চেয়ে বা ভিক্ষা করে দিন কাটান তাকেই আমরা ভিখারি বা ভিক্ষুক বলে জানি। ভারতের মুম্বাইয়ে থাকেন ভরত জৈন নামে এমনই এক ভিখারি। যিনি পথে-ঘাটে বা বাড়িতে বাড়িতে ভিক্ষা করে দিন কাটান। কিন্তু তাকে ঠিক ভিখারি বলা যায় কিনা তা ভেবে দেখার অবকাশ রয়েছে। স্থানীয় এক সংবাদ মাধ্যম জানিয়েছে, ভরত জৈন মুম্বাইয়ের যে ফ্ল্যাটে থাকেন তার দাম ৮০ লাখ টাকা! এখানেই শেষ নয়, ভিক্ষা করে তার মাসিক আয় প্রায় ৭৫ হাজার টাকা!

 স্ত্রী, ২ ছেলে, বাবা এবং ভাইকে নিয়ে ভরত জৈন ওই ফ্ল্যাটে থাকেন। দিনে ৮ থেকে ১০ ঘণ্টা ছত্রপতি শিবাজি টার্মিনাল বা আজাদ ময়দান চত্বরে ভিক্ষা করতে দেখা যায় তাকে। এই সময়ের মধ্যেই আড়াই হাজার টাকা পকেটে চলে আসে ভরতের।

অথচ এই ভারতেই দারিদ্র সীমার নিচে বসবাসকারী লোকের সংখ্যা বিশ্বে সবচেয়ে বেশি। দেশটিতে অনেক মানুষ আছেন যারা সারা মাসেও আড়াই হাজার টাকা রোজগার করতে পারেন না। এমনকি ভরত জৈনের মতো ভারতের কোনো মুখ্যমন্ত্রীও মাসে ৭৫ হাজার টাকা বেতন পান না!


ভিক্ষুক ভরত নিজেই জানান যে, ভান্ডুপে তার একটি দোকানও আছে। এটির ভাড়াবাবদ তার আয় মাসিক ১০ হাজার টাকা। আর ২ ছেলের মধ্যে একজন দ্বাদশ ও অপরজন দশম শ্রেণিতে পড়াশোনা করে।

0 মন্তব্য:

একটি মন্তব্য পোস্ট করুন

Comments করার জন্য Gmail এ Sign in করতে হবে।