সম্মানিত দর্শক আপনাকে স্বাগতম। আমাকে Facebook instagram Telegram এ পাবেন। কামরুলকক্স: WinxDVDRipper - ডিভিডি থেকে পছন্দের গানটি কপি করুন সহজে

WinxDVDRipper - ডিভিডি থেকে পছন্দের গানটি কপি করুন সহজে

WinxDVD Ripper 1st Screen
WinxDVDRipper 1stScreen

আমরা সবাই মিউজিক সিডি, ভিসিডি দেখেছি, আবার তা থেকে পছন্দের গান কপি করেছি হার্ডডিস্কে যাতে পরে সিডি ছাড়া শোনা যায়। কিন্তু সিডি/ভিসিডির দিন শেষ। এখন ডিভিডির যুগ। ভিসিডি তে বড়জোর ১৪/১৫ টা গান ধরে। কিন্তু ডিভিডিতে ৬০/৭০ টা মত ভিডিও গান ধরে। তাই এখন সবাই ভিসিডির পরিবর্তে ডিভিডি কিনে। কিন্তু ডিভিডিতে সুবিধা যেমন আছে তেমনি অসুবিধাও আছে। যেমন একটা গান পছন্দ হল চাচ্ছি সে গানটি হার্ডডিস্কে কপি করে রাখব যাতে পরে সিডি ছাড়া শুনতে পারি। ডিভিডি সে সুযোগটা দিচ্ছেনা। এখন যুগ পাল্টাচ্ছে। যত সমস্যা তার সমাধানও দিন দিন আবিষ্কার হচ্ছে। তাই ডিভিডি থেকে পছন্দের গানটি কপি করাও এখন আর সমস্যা নয়।

যেমন আপনি চাচ্ছেন ৩০ নং টাইটেল গানটা কপি করবেন কিংবা সবগুলো গান কপি করে হার্ডডিস্কে রাখবেন। কাজটি খুব সহযে করতে পারন Winx DVD Ripper দিয়ে। নিচের ছবিটা দেখুন আর এর নিচে বর্ণনা পড়ুন। আমি আমার চিত্রে চিহ্নিত দাগ অনুযায়ী বর্ণনা করছি। এতে আপনাদের সুবিধা হবে। সেটাপের পর রান করুন। ১ম চিত্রটি আসবে। এর মাধ্যমে আপনি সিডিরম বা কম্পিউটারেরর হার্ডডিস্কে থাকা ডিভিডি থেকে কপি করতে পারবেন।

১ম চিত্রঃ
সফটওয়ারটি রান করার পর আপনার সামনে এ চিত্রটি আসবে। এখান থেকে আপনাকে আপনার ডিভিডিটি নির্বাচন করতে হবে যেটা থেকে আপনি গান কপি করবেন। ডিভিডিটি আপনার সিডি রমে থাকতে পারে কিংবা কপি করে হার্ডডিস্কেও রাখতে পারেন। যদি সিডি রমে থাকে তাহলে ১নং বাটনটি ক্লিক করে আপনার সিডি রমটি দেখিয়ে দিন যেটাতে ডিভিডিটি আছে। আর যদি হার্ডডিস্কে কপি করা থাকে তাহলে ২নং বাটনটিতে ক্লিক করুন আর ফোল্ডারটি দেখিয়ে দিন যেটাতে পুরো ডিভিডিটি কপি  করে রেখেছেন। ২ নং বাটন দিয়ে আপনি ১নং বাটনের কাজটিও সারতে পারেন। অর্থাৎ একের ভিতর দুই। ডিভিডিSource দেখিয়ে দেওয়ার পর Start এ ক্লিক করুন। কিছুক্ষণের মধ্যে আপনার ডিভিডির সমস্ত গান লিস্টে জমা হবে। নিচের ২নং চিত্রটি দেখুন আর বর্ণনাটি পড়ুন।

২য় চিত্রঃ
আমি বাটন অনুযায়ী বর্ণনা করে যাচ্ছি। আপনারা আমার ক্রমিক নং অনুযায়ী চিত্রের ক্রমিক নং মিলিয়ে নেবেন।
১। উপরের চিত্রে বর্ণনা আছে।

২। উপরের চিত্রে বর্ণনা আছে।

৩। আপনার সিলেক্টেড ডিভিডির সমস্ত গানগুলো লিস্ট হয়ে এখানে দেখাচ্ছে।

৪। আপনি চায়লে ৩ নং চিত্রের সমস্ত গান এ বাটনের সাহায্যে মুছে ফেলতে পারেন এবং আবার ১নং ও ২নং বাটনের সাহায্যে এড করতে পারেন।

৫। লিস্টে থাকা গানগুলো টাইটেল। কোনটা কত নম্বর গান তার তথ্য এখান থেকে পাবেন।

৬। কোন টাইটেলের উপর রাইট ক্লিক করে আপনি এ মেন্যুটি পেতে পারেন। এখানে বেশ কটি অপশন আছে। অপশনগুলো ভালভাবে বুঝে নিন।
Remove -কোন গানের উপর এ অপশনটি প্রয়োগ করলে গানটি লিস্ট থেকে মুছে যাবে।
Clear এ অপশনটি ৪নং বাটনের কাজ করবে।
Select টাইটেল অনুযায়ী কোন গান আলাদা আলাদাভাবে সিলেক্ট করতে পারেন। আপনি যদি পুরো ডিভিডি থেকে বেছে বেছে কয়েকটি গান পছন্দ করে কপি করতে চান তাহলে এই অপশনটি আপনার জন্য।
Select all-পুরো ডিভিডির সব গান কপি করার জন্য এ অপশনটি ব্যবহার করতে পারেন। আর এর জন্য সময় ও লাগবে। কারণ একটা ডিভিডিতে অনেক গান থাকে।
Unselect all সবগান সিলেক্ট করেছেন, আর এখন চাচ্ছেন তা আবার বাতিল করবেন। তাহলে এ অপশন।  
Select DVD Disc -১নং বাটনের কাজ করবে।
Select DVD path -২নং বাটনের কাজ করবে।

৭। আপনি পুরো ডিভিডি থেকে কয়েকটি গান সিলেক্ট করেছেন। এখন চাচ্ছেন যে গানগুলো বা গানটি সিলেক্ট করেছেন তা ঠিক আছে কিনা একটু দেখা দরকার। তাহলে এ বাটনটির মাধ্যমে ড্রাগ করে গানটির প্রিভিউ দেখতে পারেন। এর মাধ্যমে আপনি নিশ্চিত হতে পারবেন আপনার গানটি ঠিক আছে কিনা। তবে পুরো ডিভিডি কপি করতে হলে এ অপশনটি ব্যবহার করার দরকার নেই। আপনি ড্রাগ করে প্রিভিউ দেখার পর কিন্তু বাটনটি আবার শুরুতে নিয়ে রাখবেন। না হয় আপনার বাটন যেখানে আছে গানটির সেখান থেকে কপি হবে।

৮। গানটির Duration। আপনি যখন ৭নং বাটন ব্যবহার করবেন তখন Start Time এর মাধ্যম বুঝতে পারবেন গানটির কতটুকু Forward হয়েছে। পুরো গান কপি না করে অর্ধেক বা কতটুকু কপি করবেন End Time এর মাধ্যমে ঠিক করা যায়।

৯। গান সিলেক্ট করার পর গানের ফরমেট ঠিক করবেন। কোন ফরমেটে গানগুলো আপনার কম্পিউটারে কপি করবেন তা সিলেক্ট করবেন এখান থেকে।

১০। সিলেক্ট করা গানগুলোর অডিও ফরমেট কি তার কোয়ালিটি কি রকম হবে তা ঠিক করা যায়। ডিফল্ট রাখায় ভাল।

১১। এর মাধ্যমে অডিও সাউন্ড কোয়ালিটি ঠিক করা যায়। এতে সাইজ কমতে/বাড়তে পারে। ডিফল্ট রাখায় ভাল।

১২। গানগুলো কোথায় সেভ হবে তা ব্রাউজ করে দেখিয়ে দিন।

১৩। সবশেষে এ বাটনে ক্লিক করুন। কপি শুরু হবে। কপি শেষে ডায়লগবক্স ক্লোজ করে দিন। আর কিচু অপশন আছে ব্যবহার করলে জানতে পারবেন।



Downlaod: Homepage, Softpedia
 

২টি মন্তব্য:

  1. উপরের লিংক থেকে WinxDVDRipper ডাউনলোড করার পর setup দেওয়ার পর উপরের চিএের মত না এসে অন্য রকম ভাবে আসে এবং আপনার বননার সাথে কোন মিল নাই। বিষয়টি কি দেখে জানাবেন। ধন্যবাদ।

    উত্তরমুছুন
    উত্তরগুলি
    1. ভার্সনভেদে হয়তো কিছু পার্থক্য থাকতে পারে। কিন্তু একেবারে মিলবে না তাতো হয় না। আপনি কি সমস্যায় পড়েছেন তা একটু বলুন। তাহলে হয়ত সাহায্য করতে পারবো।

      মুছুন

Comments করার জন্য Gmail এ Sign in করতে হবে।