সম্মানিত দর্শক আপনাকে স্বাগতম। আমাকে Facebook instagram Telegram এ পাবেন। কামরুলকক্স: মহাশূন্যে রাশিয়ার বিলাসী হোটেল

মহাশূন্যে রাশিয়ার বিলাসী হোটেল


চালু হবে ২০১৬ সাল নাগাদ।

যে রাশিয়া পৃথিবীর বাইরে প্রথম কোন মানুষ পাঠিয়ে হৈচৈ ফেলে দিয়েছিল তারাই এবার চমৎকার এক ঘোষণা দিয়েছে। তারা বলেছে, এবার তারা মহাশূন্যে বানাবে বিশাল এক হোটেল। এর নাম দেয়া হয়েছে দ্য কমার্শিয়াল স্পেস স্টেশন। মহাকাশ ভ্রমণ করতে মুখিয়ে আছে এমন পর্যটকদের জন্যই এ ব্যবস্থা।

ওই হোটেলটি পর্যটকদের নিয়ে পৃথিবী থেকে ২১৭ মাইল ওপর দিয়ে পৃথিবীকে পরিভ্রমণ করবে। আর তাতে রোমাঞ্চিত হবেন পর্যটক। এজন্য তারা যে নভোযান আকৃতির হোটেল বানানোর পরিকল্পনা করেছে তাতে এক সঙ্গে যেতে পারবেন ৭ জন পর্যটক। এতে আছে চারটি কেবিন।আছে বিশাল ২১৭ মাইল ওপর থেকে পৃথিবীকে দেখতে কেমন দেখায় তা অবলোকনের জন্য বিশাল জানালা। এ খবর দিয়েছে অনলাইন ডেইলি মেইল। এতে আরও বলা হয়েছে, মহাকাশে এ হোটেল তৈরির পরিকল্পনা করেছে রাশিয়ান কোম্পানি অরবিটাল টেকনোলজিস। এটি চালু হবে ২০১৬ সাল নাগাদ।

ইন্টারন্যাশনাল স্পেস স্টেশনে (আইএসএস) নভোচারিরা যেভাবে সয়ুজ নভোযানে করে যেতে পারেন সেভাবেই মহাকাশ ভ্রমণবিলাসীরাও এই হোটেলে পৌঁছাবেন। অরবিটাল টোকনোলজিসের কর্মকর্তা সের্গেই কস্টেনকো জানিয়েছেন, মহাশূন্যেই বানানো এ হোটেলে থাকার ব্যবস্থা হবে খুবই আরামদায়ক। ইন্টারন্যাশনাল স্পেস স্টেশনে যেসব সুবিধা রয়েছে তার চেয়েও বেশি সুবিধা থাকবে দ্য কমার্শিয়াল স্পেস স্টেশননামের এ হোটেলটিতে।

ইন্টারন্যাশনাল স্পেস স্টেশন যে কক্ষপথে আবর্তন করে সে কক্ষপথেই চালু হবে এটি। হোটেলে খাবার অর্ডার দেয়ার বা খাবার পরিবেশন করার জন্য আলাদা কোন বেয়ারা থাকছে না। তবে, পছন্দের খাবার ঠিকই খেতে পাবেন অতিথিরা। এ জন্য পৃথিবী থেকে সেরা রাঁধুনীদের দিয়ে রান্না করিয়ে নিজের স্যুটে ভরে নিতে হবে তা। তবে, একটি বিষয়ে আগেভাগেই নিষেধাজ্ঞা জারি করা হয়েছে, তা হচ্ছে মোটেও এলকোহল পান করা যাবে না এ হোটেলে। এ হোটেলে একটু ঢুঁ মারতে চাইলেও বড়ো অঙ্কের অর্থ খরচ হবে। পাঁচদিন কাটাতে খরচ পড়বে সাড়ে ৩ লাখ পাউন্ডের মতো।

সূত্রঃ ইউকেবিডি

২টি মন্তব্য:

  1. হেডে আংগো বাঙ্গালী যাই-ত হাইরব-নি, হাইরলে-ত আংগো নোয়াখালীর লোক আগে যাইব। ত-য় এক্কান কতা আছে, আংগোরে হেডে-ও বইংগ্যা কই-ত-ন তো চাইয়েন আবার ন-ইলে কইলাম আবার হেডে-অ বেজাল বাইজ-ব।

    উত্তরমুছুন
  2. বাঙ্গালী হারে না এমন কাম আছে নাকি?

    উত্তরমুছুন

Comments করার জন্য Gmail এ Sign in করতে হবে।