সম্মানিত দর্শক আপনাকে স্বাগতম। আমাকে Facebook instagram Telegram এ পাবেন। কামরুলকক্স: ব্লগষ্পটে লেবেল যুক্ত করুন-নতুন ব্লগারদের জন্য

ব্লগষ্পটে লেবেল যুক্ত করুন-নতুন ব্লগারদের জন্য


ব্লগষ্পটে লেবেল জিনীসটা খুবই গুরুত্বপূর্ণ। লেবেল বলতে বিভাগগুলোকে বুঝায়। যেমন আমার ব্লগে আমি ইন্টারনেট, টিপস এন্ড ট্রিকস, গ্রাফিক্স সহ বেশ কিছু বিভাগে পোষ্টগুলো করে থাকি। কোন পোষ্ট কোন বিষয়ে লেখছি তার উপর ভিত্তি করে পোষ্টটাকে আমি ঐ বিভাগে এড করি। ফলে বিভাগ অনুযায়ী পোষ্টগুলো খুঁজে পেতে সুবিধা হয়। এ বিভাগগুলোকে বলে Label


কিভাবে করবেনঃ
প্রথমে আপনার পোষ্টটি লেখুন। তারপর বাম পাশের নিচের কোণায় Labels নামে একটি অপশন দেখবেন। এর পাশের ঘরে আপনার পোষ্টটির একটি Label বা বিভাগ দিন। 

কোন Label একবার এড করলে আর করতে হয়না। বরং যতবার পোষ্ট করবেন ততবার ঐ Label টা সিলেক্ট করে দিলে ঐ Label এর অধীনে পোষ্টগুলো প্রকাশিত হবে। যেমন আমি ইন্টারনেট লেভেলটা একবারই তৈরি করেছিলাম। সিলেক্ট করার জন্য প্রথমে এক অক্ষর বা দু অক্ষর লেখলেই পুরো লেভেলটা চলে আসবে। ওটাতে ক্লিক করলেই হবে। অথবা Show all এ ক্লিক করলে আপার সকল লেভেল দেখাবে। ওখান থেকে প্রয়োজনীয়টি সিলেক্ট করে দিতে হবে।
এভাবে আপনি আপনার পছন্দমত Label যুক্ত করে বিভাগ অনুযায়ী পোষ্টগুলো প্রকাশিত করতে পারেন। তবে মনে রাখবেন- Label এর বানানটা যেন ভুল না হয়। ভুল হয়ে গেলে রিনেম করতে অনেক কষ্ট হবে। প্রয়োজনে এমএসওয়ার্ডে লেখে ওখান থেকে কপি-পেষ্ট করবেন।

1 টি মন্তব্য:

Comments করার জন্য Gmail এ Sign in করতে হবে।