সম্মানিত দর্শক আপনাকে স্বাগতম। আমাকে Facebook instagram Telegram এ পাবেন। কামরুলকক্স: Bengali Fonts Pack- বাংলা ফন্ট সমস্যার সমাধান

Bengali Fonts Pack- বাংলা ফন্ট সমস্যার সমাধান



কম্পিউটারে কোন বাংলা লেখা সুন্দরভাবে পড়ার জন্য প্রয়োজন উপযুক্ত Font Windows এর সাথে অনেকগুলো Font ডিফল্ট দেয়া থাকে কিন্তু এতে আমাদের বাংলা ভাষার জন্য তেমন উপযুক্ত ফন্ট নেই ফলে বাংলা লেখা সুন্দরভাবে পড়ার জন্য নতুন করে Font Install করতে হয় বর্তমানে অসংখ্য ANSI এবং Unicode ফন্ট বের হয়েছে অভিজ্ঞরা সমাধান করতে পারলেও নতুনদের মধ্যে অনেকেই ফন্টের জন্য সমস্যায় পড়েন আমি এ জন্য Bengali Fonts Pack টি তৈরি করেছি যাতে অনেকগুলো জনপ্রিয় ANSI এবং Unicode ফন্ট রয়েছে এ ফন্টগুলো ইনস্টলের পর বাংলার জন্য আশাকরি আর কোন ফন্ট দরকার হবে না এর ফলে MS Word না থাকলেও Wordpad দিয়ে বাংলা লেখা পড়া যাবে


আমার Fonts Pack টি Windows XP এবং Windows 7,8 এ কাজ করবে আমি এক্সপি এবং সেভেনে টেস্ট করে দেখেছি ইনস্টল করতেও তেমন ঝামেলা নেই Windows XP তে ডাবল ক্লিক আর Windows 7 বা পরের ভার্সনে Run as Adminsitrator হিসেবে রান করতে হবে তবে ইনস্টলের পর অবশ্যই একবার পিসি রিস্টার্ট দিতে হবে ইনস্টল করার সময় তাই সব ধরনের প্রোগ্রাম আগে বন্ধ করে নিন ইনস্টল হতে কয়েক সেকেন্ড লাগে মাত্র এছাড়া যারা Windows XP’র কাস্টমাইজ সিডি তৈরি করবেন তাদের জন্যও Addon Pack রয়েছে আমি আলাদা আলাদা প্যাক তৈরি করেছি নিচের ডাউনলোড লিংক থেকে ডাউনলোড করে নিন ভালমন্দ মতামত জানাতে অনুরোধ করছি



৩টি মন্তব্য:

  1. উত্তরগুলি
    1. কোন অপারেটিং সিস্টেমে সমস্যা? এক্সপি হলে ডাবল ক্লিকে কাজ করবে। কিন্তু Windows 7 বা পরের ভার্সনে Run as administrator দিয়ে রান করতে হবে।

      মুছুন

Comments করার জন্য Gmail এ Sign in করতে হবে।