সম্মানিত দর্শক আপনাকে স্বাগতম। আমাকে Facebook instagram Telegram এ পাবেন। কামরুলকক্স: এবার এটিএম মেশিনই তুলে নিয়ে গেল দুষ্কৃতরা

এবার এটিএম মেশিনই তুলে নিয়ে গেল দুষ্কৃতরা




ব্যাংক কিংবা এটিএম মেশিনের টাকা চুরির ঘটনা প্রায় শোনা যায়। কিন্তু এবার টাকা চুরির জন্য যা করলো লুটেরা তাকে কোন সংজ্ঞায় ফেলবেন আপনি? টাকা চুরির জন্য চোররা পুরো একটি এটিএম(অটোমেটেড টেলার মেশিন) মেশিন তুলে নিয়ে গিয়েছে। শুক্রবার রাতে ভারতের কোচবিহার শহরের কামেশ্বরী রোড এলাকার এ দুর্ধর্ষ অর্থ চুরির ঘটনা ঘটে। এতে খোয়া গিয়েছে প্রায় পৌনে তিন লক্ষ রুপি। পুলিশের বরাত দিয়ে দেশটির বিভিন্ন সংবাদ মাধ্যমে জানানো হয়, শনিবার সকালে ব্যাংক কর্মীরা কর্মস্থলে আসার পরে বিষয়টি জানাজানি হয়। ব্যাংক কর্তৃপক্ষ ওই এটিএম মেশিনে থাকা ২ লক্ষ ৭৭ হাজার রুপি লুট হয়েছে বলে অভিযোগ জানান।


জানা যায়, বছর দুই আগে কামেশ্বরী রোডে ওই এটিএম বুথটি চালু করা হয়েছিল। অনেক রাত পর্যন্ত ওই রাস্তায় লোক চলাচল করে। কখন দুষ্কৃতীরা সেখানে ঢুকেছিল, কেউ টের পাননি। প্রাথমিক তদন্তে পুলিশ জানতে পেরেছে, প্রায় পাঁচ ফুট উচ্চতার অন্তত একশো কেজির মেশিনটি নীচে লোহার নাট দিয়ে বসানো ছিল। ওই সব নাট খুলে মেশিনটি তুলে নিয়ে যায় দুষ্কৃতীরা। তবে এতো বড় মেশিন নিয়ে যাওয়া দুএক জনের কাজ নয়। ছোট গাড়ি ব্যবহার করা হয়েছিল বলে সন্দেহ করা হচ্ছে পুলিশ। পুলিশের এক অফিসার জানান, ওই রাতে কী-কী গাড়ি ওই রাস্তায় গিয়েছিল, তার তথ্য জোগাড়ের কাজও হচ্ছে। পুলিশের এক কর্মকর্তা জানান, এটিএম বুথ থেকে টাকা লুট করলেও তা ক্লোজ সার্কিট ক্যামেরায় ধরা পড়তো। ধারণা করা হচ্ছে, ক্যামেরায় নিজেদের আড়াল করতেই দুষ্কৃতরা পুরো এটিএম বুথ তুলে নিয়ে গেছে।

সূত্রঃ বিডি-প্রতিদিন/০৬ সেপ্টেম্বর, ২০১৫/মাহবুব 

0 মন্তব্য:

একটি মন্তব্য পোস্ট করুন

Comments করার জন্য Gmail এ Sign in করতে হবে।