সম্মানিত দর্শক আপনাকে স্বাগতম। আমাকে Facebook instagram Telegram এ পাবেন। কামরুলকক্স: Send to Folder এ পছন্দের ডিরেক্টরি!

Send to Folder এ পছন্দের ডিরেক্টরি!


কোন ফাইলের উপর রাইট ক্লিক করে Send to এর মাধ্যমে পেনড্রাইভে পাঠানো যায় এটা আমরা সবাই জানি। এ কাজটা আমাদের কপি পেষ্টের সময়কে একদম কমিয়ে দেই। কিন্তু একাজের মাধ্যমে আমরা শুধু পেনড্রাইভেই ফাইল পাঠাতে পারি। কিন্তু যদি ঐ জায়গায় নিজের কোন ডিরেক্টরিকে যোগ করা যায় তাহলে আমরা পেনড্রাইভ থেকেও ঐ রকম ফাইল আমাদের নির্দিষ্ট ডিরেক্টরিতে রাখতে পারতাম খুব সহজেই। শুধু পেনড্রাইভ নয় যেকোন স্থানের যেকোন ফাইলকে আমরা আমাদের নির্দিষ্ট জায়গায় রাখতে পারতাম। তাহলে এরকম একটা ডিরেক্টরি যোগ করি।

 
১। G: ড্রাইভে Pendrive নামে একটি নতুন ফোল্ডার খুলি।(আপনি আপনার যেকোন জায়গায় যেকোন নাম দিয়ে খুলতে পারেন।)
২। এবার Run এ গিয়ে sendto লেখে এন্টার দিন। যে ওইন্ডো আসবে তার খালি জায়গায় রাইট ক্লিক করে shortcut এ ক্লিক করুন।
৩। ব্রাউজ বাটনে ক্লিক করে আপনার তৈরি করা ফোল্ডারটা দেখিয়ে দিয়ে next দিন।
৪। এবার Name হিসেবে এখানে আপনার পছন্দের নাম দিন যা আপনি রাইট ক্লিকের Send to তে দেখতে চান। কাজ শেষে Finish দিন। এবার পরীক্ষা করে দেখুন।

এখন থেকে আপনি পেনড্রাইভের কোন ফাইলে রাইটক্লিকের মাধ্যমে কোন ফাইলকে সরাসরি ঐ ফোল্ডারে পাঠাতে পারবেন। শুধু পেনড্রাইভের ফাইল নয় আপনার হার্ডডিস্কের যেকোন ফাইলের জন্য এটি ব্যবহার করতে পারেন।

আপনি যদি ঐ জায়গায় My Computer কে যুক্ত করতে চান তাহলে ব্রাউজ করে Windows ডিরেক্টরি থেকে explorer.exe ফাইলটা দেখিয়ে দিন।

0 মন্তব্য:

একটি মন্তব্য পোস্ট করুন

Comments করার জন্য Gmail এ Sign in করতে হবে।