সম্মানিত দর্শক আপনাকে স্বাগতম। আমাকে Facebook instagram Telegram এ পাবেন। কামরুলকক্স: Evil Player -দারুন একটি মিউজিক প্লায়ার

Evil Player -দারুন একটি মিউজিক প্লায়ার



কাজের ফাঁকে গান শুনার অভ্যাসটা সবার আছে। বিশেষ করে অডিও গান। আর এ গানগুলো চালানোর জন্য এমন একটা প্লায়ার দরকার যা পিসির কম জায়গা, কম শক্তি খরচ করে যাতে পিসি স্লো হয়ে না যায়। এরকম একটা প্লায়ার হল Evil Playerঅডিও গান শুনার জন্য প্লায়ারটি আমার পছন্দের শীর্ষে।

ফিচারঃ
আমার কাছে এর অন্যতম ফিচারটি হল সাইজটা খুবই কম এবং ফ্রী। 1 MB এর নিচে। ইনস্টলের পর 1 MB এর কিছু বেশি হয়। এটি পিসির কোন শক্তি খরচ করে না বললেই চলে। ফলে একেবারে স্লো পিসির জন্য হতে পারে এটি আশীবার্দ। আমি এক্সপি এবং সেভেন দুটোতেই ডিফল্ট মিউজিক প্লায়ার হিসেবে এটি ব্যবহার করি। এর আছে সুন্দর শর্টকাট কী ব্যবস্থা। যেমন B= Next Song, V=Stop Song, Z= Previous Song,  Enter= Play Song,  + = Volume Up,  - = Volume Down, Right Arrow Key= Forward, Esc= Minimize সহ আরো অনেক শর্টকাট কী যা রাইট ক্লিক মেন্যূতেই পাবেন। এর Transparency নির্ণয় করে সৌন্দর্য বাড়াতে পারেন। মিনিমাইজ করলে এটি টাস্কবারে গিয়ে অবস্থান করে। ড্রাগ করে উইন্ডোটি বড় ছোট করা যায়। ছোট্ট একটি সফটওয়ার অথচ এত মজার মজার সেটিংস ওটাতে আছে যা চাওয়ার চেয়েই বেশি। অডিও গান শুনার জন্য অন্য কোন সফটওয়ার আশাকরি লাগবে না যদি একবার ব্যবহার করেন। সবকিছু মিলিয়ে একবার ব্যবহার করলে আমার মত আপনিও হতে পারেন এর ভক্ত।

এটি দিয়ে কিছু অডিও গান চালাতে সমস্যা দেখা দিতে পারে। তাই কিছু Plugins ইন্সটল করতে হবে। Plugins গুলোর সাইজ মাত্র কয়েক কিঃবাঃ। এ প্লাগিনসগুলো Homepage আছে। ডাউনলোডে করার পর Evil Player\Plug-ins ফোল্ডারে পেষ্ট করে দিলেই হবে। তবে ইচ্ছে করলে আমার কাস্টমাইজ করা Plugins গুলো ডাউনলোড করতে পারেন। Plugins গুলো ইন্সটল করার পর যে সব অডিও গান এটি চালাতে পারে সেগুলো হল WAV, OGG, MP1, MP2, MP3, MOD, XM, IT, S3M, MTM, UMX, MO3
 

আর চায়লে আমার তৈরি করা Silent Install ব্যবহার করতে পারেন। Plugins সহ সবকিছু একসাথে প্যাক করা। শুধু একবার ডাবল ক্লিক প্রয়োজন।

Silent Install: Evil Player (Run as Administrator in Win7 or Later)

0 মন্তব্য:

একটি মন্তব্য পোস্ট করুন

Comments করার জন্য Gmail এ Sign in করতে হবে।