সম্মানিত দর্শক আপনাকে স্বাগতম। আমাকে Facebook instagram Telegram এ পাবেন। কামরুলকক্স: Mp3tag-অডিও ফাইলে যুক্ত করুন পছন্দের ছবি

Mp3tag-অডিও ফাইলে যুক্ত করুন পছন্দের ছবি



আপনার অনেকগুলো অডিও ফাইল আছে। তাতে Album, Artist, Year, Title, পছন্দের ছবি ইত্যাদি লাগাতে চান। একটা একটা করে করতে গেলে কত সময় লাগবে হিসাব করে দেখুনতো একবার। যত ফাইল তত সময় নিশ্চয়। হ্যাঁ তাই হওয়ার কথা। কিন্তু Mp3 tag সফটওয়ারটি আপনার সেই কষ্ট একেবারেই দূর করে দেব। এটি দিয়ে আপনি আপনার সকল কাজ মাত্র কয়েকটা ক্লিকেই করতে পারেন। সফটওয়ারটি ফ্রী।


কিভাবে করবেনঃ

১। প্রথমে উপরের টুলবারে + চিহ্ন যুক্ত Add directory তে ক্লিক করে আপনার অডিও গানের ফোল্ডারটি দেখিয়ে দিন। এতে ঐ ফোল্ডারের সমস্ত গান এড হবে।

২। যে গানটা এডিট করতে চান সেটি সিলেকট করুন। বামপাশে এর ফিল্ডগুলো দেখবেন। মনের মত করে এডিট করুন।

৩। আর সব গান একসাথে করতে চায়লে সবগুলো গান সিলেক্ট (Ctrl+A) করুন। বামপাশে এর ফিল্ডগুলো দেখবেন। মনের মত করে এডিট করুন। যতগুলো সিলেক্ট করেছেন সবগুলোতে একসাথেই ফিল্ডগুলো পূর্ণ হবে।

ছবি এড করাঃ

এর সবচেয়ে মজার দিক হচ্ছে ছবি এড করা। আমরা কোন অডিও গান চালালে মিডিয়া প্লায়ারে একটি ছবি দেখা যায়। এমনকি কিছু কিছু মোবাইলেও এই ছবিগুলো দেখা যায়। এই ছবিটা সফটওয়ারটি দিয়ে খুব দ্রুত করা যায়। এ জন্য ছোট সাইজের একটি ছবি নিন। (jpg হলে ভাল হয়)

১। সবগুলো গান একসাথে সিলেক্ট করুন উপরের নিয়মে। এবার রাইট ক্লিক করে Extended Tags… এ ক্লিক করুন।

২। উপরের ডানপাশে Add Cover এ ক্লিক করে ব্রাউজ করে আপনার ছবিটি দেখিয়ে OK দিন। এখন ছবিটা সবগুলো গানে এড হয়ে গেছে। এ ছবিটা সহজে কেউ রিমোভ করতে পারবে না।

৩। রিমোভ করতে চায়লে এ Tag Window তে নিচের লাল x চিহ্নটাতে ক্লিক করুন। Tag এর মাধ্যমেও আপনি উপরের মত ফিল্ডগুলো এডিট করতে পারবেন। এমনকি নতুন ফিল্ডও এড করতে পারবেন। আরো অনেক কাজ করা যায় ছোট্ট এ সফটওয়ারটি দিয়ে।


Download: Home Page, Softpedia, CNET

৮টি মন্তব্য:

  1. Apnar all tune copy karta chai (by kamrulcox) diya. Copy kara jaba naki ?

    উত্তরমুছুন
  2. www.inforafikul.blogsport.com Your Tune. Blog A Page Number Dibo Kamna ?????????????????????????????????????????????????

    উত্তরমুছুন
    উত্তরগুলি
    1. পোষ্টের শেষে লিংক দিতে পারেন এভাবে -মূল পোষ্টটাকে এখানে। এরপর আমার ব্লগের লিংকটা দিয়ে দেবেন। আর আপনি আমার ব্লগ থেকে কপি করেও দিয়ে দিতে পারেন। একই রকমই হবে। ব্লগটাকে আরো সুন্দরকরে সাজাতে পারেন।

      মুছুন
  3. উত্তরগুলি
    1. যাওয়ারই কথা। একবার ব্যবহার করে দেখেন। সাইজটা খুব ছোট।

      মুছুন

Comments করার জন্য Gmail এ Sign in করতে হবে।