সম্মানিত দর্শক আপনাকে স্বাগতম। আমাকে Facebook instagram Telegram এ পাবেন। কামরুলকক্স: Angry IP Scanner- IP চেক করে দেখতে দারুন কাজের সফটওয়ার

Angry IP Scanner- IP চেক করে দেখতে দারুন কাজের সফটওয়ার


যারা ব্রডব্যান্ড লাইন ব্যবহার করেন তাদের জন্য এ সফটওয়ারটি হতে পারে দারুন কাজের। যেমন নিজের IP টার গতি কমে গেছে বা কাজ করছে না। এ অবস্থায় দরকার আরেকটি খালি IP চেক করে দেখা। খালি IP পাওয়া গেলে ঐ IP টা বসালে কাঙ্খিত গতি পাওয়া যাবে বা সমস্যার সমাধান হতে পারে। কিন্তু কোন IP খালি আছে সেটা জানা যাবে কিভাবে সেটাই হল সমস্যা। আর Angry IP Scanner সে কাজে আপনাকে সাহায্য করতে পারে।


কিভাবে ব্যবহার করতে হয়ঃ
সফটওয়ারটি ব্যবহার করার জন্য Java ইনস্টল থাকতে হবে। তাই Java না থাকলে ইনস্টল করে নিন। তারপর Angry IP Scanner সেটাপ করে রান করুন। নিচের চিত্রের মত আসবে।


১। এখানে আপনি যে রেন্জের IP ব্যবহার করেন তার শুরুর IP টা বসান। যেমন আপনি 192.168.20.40 আইপিটা ব্যবহার করেন। তাহলে আপনার রেন্জ হবে 192.168.20 এবং আপনি 192.168.20.0 থেকে খোঁজা শুরু করুন। আমি এই রেন্জের আইপি ব্যবহার করি তাই 192.168.20.0 দিয়ে শুরু করলাম।

২। এখানে IP রেন্জের শেষের IP টা বসান। আমি শেষেরটা 70 দিয়েছি। আপনি আরো দিতে পারেন।

৩। এবার Start এ ক্লিক করুন আর অপেক্ষা করুন।

৪। লাল চিহ্নিত  IP গুলো খালি বা ব্যবহার হচ্ছে না। আপনি ঐ IP গুলোর একটি একটি টেস্ট করে দেখতে পারেন।

৫। হালকা নীল রংএর IP গুলো বর্তমানে ব্যস্থ আছে। এগুলো কেউ না কেউ ব্যবহার করছে। তাই ঐগুলো দিয়ে আপনি লাইন পাবেন না।

আপনি ইচ্ছে করলে এখানে বিভিন্ন অপশন পরিবর্তন করতে পারে নিজের মত করে। এটি একসাথে Windows (64-bit, 32-bit), Linux, and Mac OS X  অপারেটিং সিস্টেমে চলে এবং open-source



Download: Homepage, CNET, Softpedia

0 মন্তব্য:

একটি মন্তব্য পোস্ট করুন

Comments করার জন্য Gmail এ Sign in করতে হবে।