সম্মানিত দর্শক আপনাকে স্বাগতম। আমাকে Facebook instagram Telegram এ পাবেন। কামরুলকক্স: Free Alarm Clock-মোবাইল বা ঘড়ির মত Alarm দিন আপনার উইন্ডোজে

Free Alarm Clock-মোবাইল বা ঘড়ির মত Alarm দিন আপনার উইন্ডোজে



ধরুন আপনি পিসিতে কাজ করতেছেন। এক ঘন্টা পর বা নির্দিষ্ট একটি সময়ে আপনার জরুরী কাজ আছে। এ জন্য আপনাকে মোবাইল বা ঘড়িতে Alarm সেট করে নিতে হবে যাতে আপনার গুরুত্বপূর্ণ কাজটির কথা ভুলে না যান। ঘড়ি বা মোবাইলে Alarm দেয়া যায় যেমন ইচ্ছা। কিন্তু উইন্ডোজে কি এমন ব্যবস্থা আছে? হ্যা, Free Alarm Clock নামের ছোট্ট আর ফ্রি একটি সফটওয়ার আপনাকে দিতে পারে একটি মোবাইল কিংবা ঘড়ির Alarm Clock এর মত পূর্ণ সুবিধা। এর মাধ্যমে আপনি একাধিক Alarm সেট করতে পারবেন, পছন্দের সাউন্ড, মেসেজ ইত্যাদি দিতে পারবেন।


ফিচারঃ
এর ব্যবহার অত্যন্ত সহজ। ইনস্টল করার পর এটি সিস্টেম ট্রেতে অবস্থান করে এবং প্রতিবার পিসি রান করার সময় রান হয়। আইকনে ক্লিক করা মাত্রই খুলে যায়। Add বাটনের মাধ্যমে নতুন Alarm সেট করতে পারেন, Edit এর মাধ্যমে একটি এলার্মের সমস্ত সেটিংস পরিবর্তন করতে পারেন, Delete এর মাধ্যমে Alarm ডিলিট করতে পারেন।

Edit এ ক্লিক করার পর আপনি Time সেট করতে পারেন, Repeat এর মাধ্যমে সপ্তাহের কয়দিন এলার্ম দিতে চান তা ঠিক করতে পারেনম, Label এর মাধ্যমে মেসেজ লিখতে পারেন যা এলার্মের সময় দেখাবে, Sound এর মাধ্যমে নির্দিষ্ট সাউন্ড বা Brows করে পছন্দের সাউন্ড দিতে পারেন, এমন কি Sleep Mode এ থাকলেও এলার্ম এনাবল করে রাখতে পারেন। এত কিছু থাকতে আর আপনার মোবাইল বা ঘড়িতে এলার্ম দেয়ার দরকার কি। আপনি যদি পিসিতে থাকেন তাহলে এখানেই এলার্ম সেট করতে পারেন। সব কিছু সেটিংস করার পর নির্দিষ্ট সময়ে আপনার বেজে উঠবে।

1 টি মন্তব্য:

  1. কর্পোরেট ব্যাক্তিদের কাজে লাগবে। শেয়ার করার জন্য ধন্যবাদ।

    উত্তরমুছুন

Comments করার জন্য Gmail এ Sign in করতে হবে।