সম্মানিত দর্শক আপনাকে স্বাগতম। আমাকে Facebook instagram Telegram এ পাবেন। কামরুলকক্স: দাঁত মাজা আর কফির আস্বাদ এক ব্রাশেই!

দাঁত মাজা আর কফির আস্বাদ এক ব্রাশেই!



কফিতে আসক্ত? ঘুম ভাঙলেই কফি চাই! আর অল্প কিছুদিনের অপেক্ষা মাত্র। মার্কিন মুলুকে এমন ব্রাশ তৈরি হল বলে! এরপর থেকে ব্রাশেই পাবেন কফির স্বাদ। সম্প্রতি যুক্তরাষ্ট্রের ভোক্তা সামগ্রী প্রস্তুতকারক কোলগেট-পামোলিভ বিভিন্ন স্বাদের টুথব্রাশের পেটেন্ট আবেদন করেছে। হয়তো দাঁত মাজার ব্রাশের মাধ্যমেই প্রয়োজনীয় ওষুধ সেবনও হয়ে যেতে পারে। দাঁত মাজার ব্রাশেই পাবেন কফির স্বাদ বা পছন্দের পানীয় বা খাবারের স্বাদ। প্রতিদিন সকালে উঠে দাঁত মাজা, চা-কফি পানের কাজে বেশ খানিকটা সময় তো লাগেই, যাঁরা বাড়তি আরও কিছুটা সময় বিছানাতেই কাটাতে চান চা-কফি পানের সময়টুকু এবারে ছেঁটে ফেলতে পারেন তাঁরা।


এক প্রতিবেদনে ইয়াহু নিউজ জানিয়েছে, কোলগেট সম্প্রতি বিভিন্ন স্বাদের টুথব্রাশের পাশাপাশি ব্রাশের মাধ্যমে ওষুধ সেবনের প্রক্রিয়ারও একটি পেটেন্ট আবেদন করেছে। পেটেন্ট আবেদনে বলা হয়েছে, ক্যাফেইনের স্বাদ, ফলের স্বাদ এমনকি ঝালের মতো বিভিন্ন স্বাদযুক্ত ব্রাশ তৈরি করবে কোলগেট। এসব টুথব্রাশে বিশেষ প্রযুক্তিতে যুক্ত করা হবে স্বাদযুক্ত রাসায়নিক উপাদান। এ ব্রাশে অ্যাসপিরিন বা অন্যান্য ওষুধও যুক্ত করা যাবে। দাঁত ও মাড়ির ক্ষয় রোধে টুথব্রাশে থাকবে নানা উপাদান। পাশাপাশি টুথব্রাশের মাধ্যমে কফির মতো নানা স্বাদও ব্যবহারকারী পাবেন। এ ধরনের উপাদান ব্রাশে তিন মাস পর্যন্ত কার্যকর থাকবে। অবশ্য কবে নাগাদ এই স্বাদযুক্ত ব্রাশ বাজারে আনবে এবং এর দাম কতো হবে সে বিষয়ে এখনও কোনো তথ্য জানায়নি কোলগেট কর্তৃপক্ষ।


সূত্রঃ প্রথম আলো, ১৯ মে ২০১৩ খ্রিঃ

0 মন্তব্য:

একটি মন্তব্য পোস্ট করুন

Comments করার জন্য Gmail এ Sign in করতে হবে।