সম্মানিত দর্শক আপনাকে স্বাগতম। আমাকে Facebook instagram Telegram এ পাবেন। কামরুলকক্স: Advanced IP Scanner - অসাধারণ একটি আইপি স্ক্যানার টুল

Advanced IP Scanner - অসাধারণ একটি আইপি স্ক্যানার টুল




Local Area Network (LAN) বা Remote Workstations এর সম্পর্কে তথ্য জানা এবং Networking System Update রাখা একজন Specialist এর একটি নিয়মিত কাজ। এ টুলটি দিয়ে খুব অল্প সময়ে Networking থাকা Computers এর তথ্য পাওয়া যায়। এছাড়া এটুলটিতে Remote Computer কে Control করার জন্য রয়েছ বিশেষ Option। যেমন এ টুলটি দিয়ে Remote Computer shut down করা এমনকি পুণরায় On করা (যদি network cards Wake-on-LAN Option support করে) যায়।

যারা ISP এর খালি IP Hack করে Net এর গতি বাড়াতে চায় তাদের জন্য এটি দারুন একটি টুল হতে পারে। এটুলটি দিয়ে যেকোন Remote PC এর IP Address, MAC Address, Computer Name, HTTP, HTTPS, FTP এবং Shared Folders ইত্যাদি তথ্য জানতে পারবেন অত্যান্ত দ্রুত। এটি একসাথে Installation এবং Portable দুইভাবেই ব্যবহার করা যায়। আর টুলটি সম্পূর্ণ ফ্রী।

Download: Homepage, Softpedia, CNET

২টি মন্তব্য:

  1. Is there any way to increase the speed of internet? As one you have mentioned in the post above by hacking IP? How we can do this? please give a post about it. Thank you. :)

    উত্তরমুছুন
    উত্তরগুলি
    1. স্বাভাবিকভাবে Internet এর গতি বাড়ানোর তেমন কোন Windows settings নেই। তবে আপনি IP hack করে বেশি গতি পেতেও পারেন। সেটা হলো IP Scanner টুল ব্যবহার করে এমন কোন IP যদি বের করতে পারেন যার গতি আপনার IP থেকে বেশি তাহলে সেটা ব্যবহার করলেই আপনার Net speed বেড়ে যাবে। আপনি যখন Net Connection নিতে যান তখন একটা নির্দিষ্ট গতির ফি দিয়েই আপনি কানেকশনটা নেন। ধরুন আপনি নিলেন 1MB/ps Line. একই ISP থেকে আরেকজন নিলো 2MB/ps লাইন। এখন আপনি যদি 2MB/ps IP টা জানতে পারেন তাহলে IP Scanner টুল ব্যবহার করলেই বুঝতে পারবেন তার লাইনটা কখন বন্ধ আছে। যখন বন্ধ থাকে তখন ওটা আপনি ব্যবহার করতে পারেন। IP Scanner টুল দিয়ে আপনি অসংখ্য IP বের করতে পারবেন।

      মুছুন

Comments করার জন্য Gmail এ Sign in করতে হবে।