সম্মানিত দর্শক আপনাকে স্বাগতম। আমাকে Facebook instagram Telegram এ পাবেন। কামরুলকক্স: আইডিএম দিয়ে পছন্দের ফাইল ডাউনলোড

আইডিএম দিয়ে পছন্দের ফাইল ডাউনলোড


আপনি ব্রাউজ করার জন্য যেমন একটি সুন্দর ব্রাউজার খুঁজ করেন তেমনি কোন কিছু ডাউনলোড করার জন্য আপনার প্রয়োজন একটি ভাল ব্রাউজার। কারণ ব্রাউজারের সাথে যে ডিফল্ট ব্রাউজার থাকে তা দিয়ে আপনি পূর্ণ স্পিড পাবেন না। তাছাড়া ও গুলো রিজিউম সাপোর্ট করেনা। তাই যখন আপনি কোন বড় ফাইল ডাউনলোড দেন তখন পড়ে যান বিপদে। এ জন্য নিয়মিত নেট ব্যবহারকারী যারা ডাউনলোডের কাজ করে থাকেন তাদের প্রয়োজন একটি ভাল ডাউনলোডার।

পছন্দের File Extension এড করাঃ বর্তমানে ফ্রি আর প্রফেশনালের মধ্যে অনেক ব্রাউজার আছে। এদের মধ্যে বেশিরভাগ ইউজারের পছন্দ IDM (Internet Download Manager)। এটি একটি প্রফেশনাল টুলস যা Windows এর সকল ভার্সন সাপোর্ট করে। তাছাড়া এর অসংখ্য ফিচার রয়েছে যা অন্য ব্রাউজারের নেই বললেই চলে। কোন ডাউনলোড লিংকের উপর ক্লিক করা মাত্রই ডাউনলোড ডায়লগ বক্স আপনার সামনে হাজির হয়। তবে এর একটি সমস্যা হলো সব ফাইলের ডাউনলোড অপশন থাকেনা। যেমন আপনি .doc, .flv, .psd, .ai ইত্যাদি ফাইলের এক্টেনশন না থাকায় এগুলো ডাউনলোড হয়না। তাই আপনি ঐ সব ফাইল ডাউনলোড করতে চায়লে নিম্মের ছবিটা দেখুন আর বর্ণনামত কাজটি করুন।

IDM অপেন করে এর Download>Options>File Types এ যান। আর দাগ দেওয়া জায়গায় আপনার পছন্দের ফাইলের এক্টেনশনটা দিয়ে অকে দিন। যেমন .doc, .flv, .psd, .ai ইত্যাদি। প্রতিটি এক্টেনশন দেয়ার পর একটি স্পেস দেবেন যেমন আগের গুলোতে আছে। এবার দেখেন ঐ সব ফাইল আপনার IDM কি দারুনভাবে ডাউনলোড করছে। আপনি যত ইচ্ছা আপনার পছন্দের ফাইল ঐভাবে ডাউনলোড করতে পারেন।
আইডিএম দিয়ে যেকোন ভিডিও ডাউনলোড করার জন্য এই পোষ্টটি দেখুন।

২টি মন্তব্য:

Comments করার জন্য Gmail এ Sign in করতে হবে।