সম্মানিত দর্শক আপনাকে স্বাগতম। আমাকে Facebook instagram Telegram এ পাবেন। কামরুলকক্স: আদর্শ একটি ভিডিও কনভার্টার

আদর্শ একটি ভিডিও কনভার্টার


আমরা ভিডিও গানগুলো দেখতে চায় একটু পরিস্কার রেজুলেশন দিয়ে,একটু চমৎকার সাউন্ড দিয়ে।কিন্তু সমস্যা একটাই যতই একটু পরিস্কার চাইবেন ততই গানের সাইজটা বাড়তে থাকে।আর এ জন্য পিসিতে বেশি গান রাখা যায়না।কিন্তু যদি এমন একটি আদর্শ ভিডিও ফরমেট পান যেটি একটি ভাল মানের ভিডিও রেজুলেশন এবং চমৎকার সাউন্ড দেবে তাহলে ভালই হতো তাইনা? এর জন্য আপনার একটি ভাল কনভার্টার দরকার যার নাম
Smart Movie । এটি দিয়ে আপনি যে ভিডিও গানটা কনভার্ট করবেন তার সাইজটা ৫ -১৫ মে:বা: এর উপর হবেনা,সাউন্ড এবং ভিডিও রেজুলেশন ও পাবেন অন্য যেকোন ফরমেট থেকে আলাদা।শুধু তাইনা কনভার্ট করা গানগুলো আপনি Thumnail করে রাখতে পারবেন।এতে গানটির প্রথম দৃশ্যটা আপনি দেখতে পাবেন।তবে গানগুলো চালাতে আপনার K-lite codec দরকার হবে। K-lite codec এর সম্বন্ধে এখানে একটি পোষ্ট আছে।

আপনার করণীয়:আপনি এটি ইনস্টল করার পর যখন খুলতে যাবেন তখন একটি আনলক কনভার্টার মেসেজ পাবেন যেখানে আপনাকে একটা কোড দিয়ে দেবে,এর পরিবর্তে আরেকটি কোড আপনাকে দিতে বলবে।কাজটি সারতে আপনার দরকার হবে একটি নকিয়া সেট যেটাতে Smart Movie প্লেয়ার আছে।মোবাইলের Smart Movie খুলুন,অপশনে>আনলক কনভার্টার এ যান।এবার যে কোডটি আপনার কম্পিউটারের Smart Movie খোলার সময় দেখাচ্ছে সে কোডটি এখানে দিয়ে অকে করুন পরিবর্তে আরেকটি নতুন কোড আসবে। নতুন কোডটি নিয়ে কম্পিউটারের Smart Movie খোলার সময় যে আনলক কনভার্টার মেসেজটি আসে ঐটাতে বসিয়ে অক দেন।তাহলে Successful মেসেজ দেবে আপনাকে।অকে দিয়ে বের হয়ে যান।এখন আপনার কনভার্টার রেডি টু ইউজ।এই কাজটি না করলে আপনার কনভার্ট করা গানগুলো কিছুক্ষণ পর পর সাদা কালো দেখাবে যাকে ডেমো বলে।এইটাই শুধু সমস্যা।

এরপর আপনি Configure থেকে XviD encoder Format টি সিলেক্ট করুন,Screen size 320x240,Sound Bitrate 128,Volume 100 এ দিন।ইচ্ছে হলে এ গুলো বদলানো যাবে।তবে সাইজটা একটু পরিবর্তন হবে।তারপর কনভার্ট করুন।এখানে আপনি,নকিয়া,মটরোলা,স্যামসাং,সনিএরিকসনের মত সেটের কিছু ভার্সনের জন্য গানও কনভার্ট করতে পারবেন।তাছাড়া Splite করার অপশনও পাবেন যার মাধ্যমে আপনি ভিডিও থেকে কোন অংশ যেমন গান কেটে রাখতে পারেন।তাহলে ট্রাই করে দেখুন।এখন থেকে আপনি কম্পিউটারে অনেক বেশি ভিডিও গান রাখতে পারবেন।

Download: Smart Movie(1.3 mb), ( Portable),


0 মন্তব্য:

একটি মন্তব্য পোস্ট করুন

Comments করার জন্য Gmail এ Sign in করতে হবে।