সম্মানিত দর্শক আপনাকে স্বাগতম। আমাকে Facebook instagram Telegram এ পাবেন। কামরুলকক্স: উইন্ডোজে অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন!

উইন্ডোজে অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন!


অ্যান্ড্রয়েড মোবাইল অপারেটিং সিস্টেমের অনেক অ্যাপ্লিকেশন মাইক্রোসফটের জনপ্রিয় ডেস্কটপ অপারেটিং সিস্টেম উইন্ডোজে ব্যবহার করা যাবে। অ্যাডভান্সড মাইক্রো ডিভাইসেস (এএমডি) ও ব্লুস্ট্যাকস নামের দুটি প্রতিষ্ঠান যৌথভাবে উইন্ডোজের জন্য উপযোগী অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন তৈরির কাজ করছে। এ খবরে এ তথ্য জানিয়েছে বিবিসি।

 এএমডি চিপ নির্ভর উইন্ডোজ ডেস্কটপ ও ট্যাবলেটে অ্যাপজোন প্লেয়ারনামের একটি অ্যাপ্লিকেশনের মাধ্যমে অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশনকে উইন্ডোজ অ্যাপ্লিকেশন হিসেবে ব্যবহার করা যাবে। অ্যাপজোন প্লেয়ারতৈরি করতে এএমডি ও ব্লুস্ট্যাকস একসঙ্গে কাজ করছে। এ অ্যাপ্লিকেশনটির মাধ্যমে ৫ লাখেরও বেশি অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন উইন্ডোজের অ্যাপ্লিকেশন হিসেবে ব্যবহার করা সম্ভব হবে। এ প্রসঙ্গে এএমডি কর্তৃপক্ষ জানিয়েছে, এএমডি চিপ নির্ভর উইন্ডোজ৭ ও উইন্ডোজ৮ ডেস্কটপ, ল্যাপটপ ও ট্যাবলেট কম্পিউটারের জন্য ব্লুস্ট্যাকসের তৈরি অ্যাপ্লিকেশনটি প্রি-লোড করে দেবে চিপ নির্মাতা প্রতিষ্ঠানটি। উইন্ডোজ ৮ অপারেটিং সিস্টেমনির্ভর কম্পিউটারে অ্যান্ড্রয়েড অ্যাপ ব্যবহারের উপযোগী করতে প্রসেসর এবং গ্রাফিকস কার্ডে নতুন প্রযুক্তি যুক্ত করেছে এএমডি।

 

সূত্রঃ প্রথম আলো, ৩০/০৯/২০১২ ইং

0 মন্তব্য:

একটি মন্তব্য পোস্ট করুন

Comments করার জন্য Gmail এ Sign in করতে হবে।