সম্মানিত দর্শক আপনাকে স্বাগতম। আমাকে Facebook instagram Telegram এ পাবেন। কামরুলকক্স: কম্পিউটার নয় টিভিতেই অনলাইন ভিডিও!

কম্পিউটার নয় টিভিতেই অনলাইন ভিডিও!



যুক্তরাষ্ট্রে যাঁরা অনলাইন ভিডিও দেখেন তাঁরা বলেছেন, কম্পিউটারের চেয়ে টেলিভিশন বা টিভির বড় পর্দায় যেকোনো ভিডিও দেখা অনেক বেশি আনন্দদায়ক। গবেষণা প্রতিষ্ঠান এনডিপি গ্রুপ তাদের এক প্রতিবেদনে এ কথা বলেছে। মঙ্গলবার প্রকাশিত প্রতিবেদনটিতে বলা হয়েছে, ইন্টারনেট সংযোগসংবলিত টেলিভিশনের প্রসারের সঙ্গে সঙ্গে এর জনপ্রিয়তাও বেড়েছে।

ইন্টারনেটে ভাড়ায় ভিডিও ছাড়ে এমন একটি প্রতিষ্ঠান হচ্ছে নেটফ্লিক্স। তারাও চাইছে অনলাইন ভিডিওগুলো লোকজন টেলিভিশনের পর্দায় দেখুক। এনপিডির সিনিয়র ভাইস প্রেসিডেন্ট রাস ক্রাপনিক বলেন, ইন্টারনেট সুবিধাসহ টেলিভিশনের জনপ্রিয়তা বাড়ার পর বোঝা যাচ্ছে অনলাইন ভিডিও এখন পরিণত হচ্ছে। অনলাইন ভিডিও এখন সবাই মিলে দেখতে চায়। এ জন্য ইন্টারনেট সংযোগসংবলিত টেলিভিশনের চাহিদা দিন দিন বাড়ছে। যুক্তরাষ্ট্রে টেলিভিশনে অনলাইন ভিডিও দেখার হার বেড়ে ৪৫ শতাংশ হয়েছে। গত বছর এই হার ছিল ৩৩ শতাংশ। অন্যদিকে কম্পিউটারে ভিডিও দেখার হার ৪৮ থেকে কমে ৩১ শতাংশে দাঁড়িয়েছে। দুটি জরিপের ফলাফল এবং বিভিন্ন সূত্র থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে এনডিপি গ্রুপ এই প্রতিবেদন তৈরি করেছে।

এএফপি অবলম্বনে রোকেয়া রহমান

সূত্রঃ প্রথম আলো তারিখ: -০৯-২০১২
 

0 মন্তব্য:

একটি মন্তব্য পোস্ট করুন

Comments করার জন্য Gmail এ Sign in করতে হবে।