সম্মানিত দর্শক আপনাকে স্বাগতম। আমাকে Facebook instagram Telegram এ পাবেন। কামরুলকক্স: Jdownloader – Internet Download Manager এর বিকল্প

Jdownloader – Internet Download Manager এর বিকল্প



Download Manager এর নাম জিজ্ঞেস করলে বেশিরভাগ লোকই বলবে Internet Download Manager এর কথা। হ্যাঁ, সফটওয়ারটি কাজের। কিন্তু সমস্যা হলো ঐ টি কিনতে হয়। যেসব ক্রাক পাওয়া যায় তাও ভাইরাসের ভয়ে ব্যবহার করা যায় না। ট্রায়াল হিসেবে ৩০ দিন পর আর ব্যবহার করা যায় না। তাছাড়া আছে কিছু দিন পর আপডেটের ঝামেলা। তাই বিক্ল্প হিসেবে দরকার একটি ফ্রি টুল যা দিয়ে Internet Download Manager এর সব কাজ করা যাবে। আর তেমন একটি টুল হলো Jdownloader। এটি শুধু ফ্রীই নয় বরং Internet Download Manager থেকে আরও বেশি সুযোগ সুবিধা সম্বলিত টুল। ব্যবহার না করা পর্যন্ত এর সুবিধাগুলো বুঝা যাবে না। আর একবার ব্যবহার করলে যে কেউ এই টুলটি পছন্দ করবে তাতে সন্দেহ নেই।


এটি Resume Support করে, Megaupload, Rapidshare, Deposit Files এর মত সাইট থেকেও ডাউনলোড করা যায় বিরক্তিকর Time Waiting ছাড়া, কোন লিংক কপি করে দেয়ার সাথে সাথে ডাউনলোড শুরু হয়। এই সফটওয়ারের মাধ্যমে পার্ট করে আপলোড করা ফাইলগুলো ডাউনলোড হওয়ার পর merges হয়ে যায়, আবার RAR format এর ফাইলগুলো ডাউনলোড হওয়ার পর extract ও হয়ে যায়। এটি একটি open source program। কারো দরকার হলে sources তাদের Official Svn Repository থেকে সংগ্রহ করা যাবে। আরো অনেক সুবিধা আছে।


৬টি মন্তব্য:

  1. thanks. kamrul by xp ar bootebal pindriv banate cai ki korbo pilz janan
    Amar e mail :-bhuiyan.limon@yahoo.com

    উত্তরমুছুন
    উত্তরগুলি
    1. নিচের সফটওয়ারগুলো দিয়ে কাজ করতে পারেন।
      http://kamrulcox.blogspot.com/2011/06/blog-post_17.html
      http://kamrulcox.blogspot.com/2012/03/rufus.html

      মুছুন
  2. মহাশয়, আপনার িটউন খুব ভােলা ও কােজর....

    আপিন আমােক একটু েহল্প করেত পারেবন..... িকভােব এপ িপ-3 িসিড রাইট করার পর আর েকউ কিপ করেত পাের না...

    ভােলা থাকুন.

    উত্তরমুছুন
    উত্তরগুলি
    1. ধন্যবাদ কাদের ভাই। আমি এ বিষয় নিয়ে এখনো কোন পোষ্ট করি নি। ভবিষ্যতে করার চিন্তা আছে। তবে আপনি নিচের লিংক দুটো দেখুন। চেষ্টা করলে পেরে যাবেন।
      http://www.ehow.com/how_5118629_make-copy-protected-dvd.html
      http://www.cdmediaworld.com/hardware/cdrom/cd_protect_cd.shtml

      মুছুন
  3. ভাই কাজের একটি সফট্‌ওয়্যার...

    উত্তরমুছুন

Comments করার জন্য Gmail এ Sign in করতে হবে।