সম্মানিত দর্শক আপনাকে স্বাগতম। আমাকে Facebook instagram Telegram এ পাবেন। কামরুলকক্স: Member not found – Km Player সমস্যার সমাধান, যুক্ত করুন নিজের ছবি

Member not found – Km Player সমস্যার সমাধান, যুক্ত করুন নিজের ছবি



KM Player বর্তমান সময়ের জনপ্রিয় একটি Media Player। ফ্রীতে এত সুযোগ-সুবিধা সম্পন্ন Media Player খুব কমই আছে। প্রায় সব ফরমেটের গান চালাতেতো পারে তার উপর আছে অসংখ্য জনপ্রিয় সব Hot Key। সব মিলিয়ে দিন দিন জনপ্রিয়তা বাড়ছে এ Player টির। নিত্য নতুন সুবিধা যুক্ত করার পাশাপাশি সম্প্রতি নতুন ভার্সনে যুক্ত করা হয়েছে 3D Movie দেখার অপশন। অনলাইন কিংবা পিসিতে Movie দেখার অনেক সুবিধাও রয়েছে। নতুন ভার্সনে Default Skin হিসেবে যুক্ত করা হয়েছে Flash দিয়ে তৈরি একটি এনিমেটেড স্কীন (.swf=Shock Wave Flash)। এটি দেয়ার কারণে Player টি রান করতে গেলেই Member not found নামে একটি মেসেজ আসে। এটি অন্য কোন সমস্যা না করলেও বিরক্তিকর। আমরা মেসেজটি দূর করে তাতে নিজের ছবি যুক্ত করবো।


সমাধান পদ্ধতিঃ
বর্তমান KMPlayer এর Default Skin টা দেখতে নিচের মত।
KM Player Skin

এটি KMP_Album_Art.swf নামে C:\Program Files\The KMPlayer\Logo ডিরেক্টরিতে থাকে। 

আপনি এ স্কীনটি ব্যবহার করতে চায়ল আপনার পিসিতে Internet Explorer এর উপোযোগী Adobe Flash Player ইন্সটল থাকতে হবে। Adobe Flash ActiveX আপনার পিসিতে ইন্সটল থাকলে আপনি ঐ স্কীন ব্যবহার করতে পারবেন এবং Member not found নামের বিরক্তিকর মেসেজ পাবেন না। কিন্তু আমরা ঐ টা ব্যবহার করতে চায় না এবং ওটার জায়গায় নিজের পছন্দের ছবি যুক্ত করবো। চলুন পদ্ধতিটা দেখি।

১। KM Player রান করুন। উপরের বারটিতে রাইট ক্লিক করে Skin>Logo>Manage Logo... অথবা কী-বোর্ড থেকে Ctrl+Alt+L চাপুন।


২। নিচের মত মেসেজ আসতে পারে। যা আসে OK দিন।


৩। দেখুন আপনার Default Skin টি KMP_Album_Art.swf নামে সিলেক্ট করা আছে।


৪। নিচের Add... বাটনে ক্লিক করুন। মেসেজ আসলে OK দিন। Browse করে আপনার পছন্দের ছবিটা দেখিয়ে দিন। ছবিটা 600 Pixel এর কাছাকাছি হতে পারে।


৫। আপনার পছন্দের ছবিটা এড হয়ে যাবে। ছবিটা সিলেক্ট করুন। ডানপাশের Alignment থেকে Centre, Tile, Fit to Window, Stretch with Keeping AR থেকে যে কোন একটি অপশন সিলেক্ট করুন। নিচে প্রিভিউ দেখতে পাবেন। যেটি ভাল লাগে দিন। Fit to Window অপশনটি দিলে ছবিটা ভালভাবেই দেখা যাবে। এবার Close বাটনে ক্লিক করে Window টি ক্লোজ করে দিন।

এখন থেকে Member not found নামের বিরক্তিকর মেসেজটি আসবে না। শুধু তাই না। প্রতিবার KM Player রান করলে স্কীন হিসেবে আপনার ছবিটাই দেখাবে।

1 টি মন্তব্য:

Comments করার জন্য Gmail এ Sign in করতে হবে।