সম্মানিত দর্শক আপনাকে স্বাগতম। আমাকে Facebook Google+ এ পাবেন। কামরুলকক্স: EaseUs Data Recovery Wizard – হারানো ডাটা ফিরিয়ে আনতে কার্যকর একটি টুল

EaseUs Data Recovery Wizard – হারানো ডাটা ফিরিয়ে আনতে কার্যকর একটি টুল


Hard Disk থেকে Lost, Deleted Data Recover করা খুবই গুরুত্বপূর্ণ একটি কাজ। Format, System Crash, Virus Attack সহ নানা কারণে বিভিন্ন সময় Hard Disk থেকে গুরুত্বপূর্ণ ফাইল Delete হয়ে যায়। Recycle Bin এ গেলে হয়তো চিন্তার কিছু থাকে না, কিন্তু Recycle Bin এ না গিয়ে একেবারে Delete হয়ে গেলে তা আর পাওয়া যায় না। সে ক্ষেত্রে Data Recovery Tool ছাড়া অন্য কোন বিকল্প থাকে না। EaseUs Data Recovery সে রকম অবস্থায় আপনার কাজে আসতে পারে।

এর ব্যবহার অত্যন্ত সহজ। Run করার পর কী ধরনের Data Recover করতে হবে তা সিলেক্ট করার জন্য Option রয়েছে। প্রয়োজনীয় Option টি Select করে কোন Drive থেকে Data Recover করতে হবে তা Select করে Scan দিলেই Data Recover এর Process শুরু হয়ে যাবে। Recovered Image Data বা Text Data এর Preview দেখার সু-ব্যবস্থা রয়েছে এ Tool টিতে। এর অনেকগুলো ভার্সন রয়েছে। Free Version দিয়ে একবারে 2GB পর্যন্ত ডাটা রিকভার করা যায়। এটি একসাথে PC, Laptop Or Removable Device, এমনকি Deleted Partition থেকেও Data Recover করতে সক্ষম। আশাকরি টুলটি Data Recover এর ক্ষেত্রে উপকারে আসতে পারে।  

নোটঃ ভাল ফলাফল পাওয়ার জন্য Recovery Data অন্য কোন ড্রাইভে Save করুন। যে ড্রাইভ থেকে Data Lost হয়েছে বা যে ড্রাইভে Data Delete/Destroy হয়েছে সেই একই ড্রাইভে Recovery Data Save করা হলে Recovery Data Full OK থাকার সম্ভাবনা কমে যায়।

Download: Homepage, Softpedia, CNET

1 টি মন্তব্য:

Comments করার জন্য Gmail এ Sign in করতে হবে।