সম্মানিত দর্শক আপনাকে স্বাগতম। আমাকে Facebook instagram Telegram এ পাবেন। কামরুলকক্স: Write ISO File without Software in Windows

Write ISO File without Software in Windows

ISO File বর্তমানে খুবই জনপ্রিয় File System. বিশেষ করে Bootable File এর ক্ষেত্রে এটি খুবই পরিচিত। আমরা যেকোন Bootable File Internet থেকে Download করি ISO Format এ। ISO File Write করার জন্য অনেক পদ্ধতি আছে। Write করার জন্য Software এর অভাব নেই বললেই চলে। ISO File Write করা নিয়ে আমরা ইতিপূর্বে Write ISO With Nero, Write ISO With Image Burn সহ বেশ কয়েকটি পোস্ট করেছি। আজকে খুব সহজ একটা পোস্ট করবো যাতে কোন Software ছাড়াই ISO File Write করা দেখানো হবে। তবে এটি Windows XP তে সম্ভব হবে না।


How to Write ISO File in Windows:
১। Blank CD টা CD ROOM এ প্রবেশ করান। ISO File এর উপর রাইট ক্লিক করেন। Burn disk image আসবে। 



২। Burn disk image এ ক্লিক করলে নিচের মত আসবে। Disc burner এর List Writer এর Drive দেখাবে। আপনার যদি একাধিক Writer থাকে তাহলে এখান থেকে সঠিকটা Select করে দিতে হবে। Burn দিন।



৩। আপনার CD টি Re-Writable হয়ে থাকলে এবং আগে কিছু Write করা থাকলে নিচের মত Massage দেখাবে। (অর্থাৎ আপনার CD তে পূর্বে Write করা আছে। আপনি এখন Write করতে চায়লে আগের Data মুছে যাবে। আগের Data মুছে নুতন করে Data Write করতে চান?) Yes দিন।


Yes দেয়ার পর আগের Data Erasing Process শুরু হবে। Data Erasing এর পর নতুন Data Writing শুরু হবে।



৪। এ পর্যায়ে Data Writing শুরু হবে। অপেক্ষা করুন।



৫। Data Writing শেষে Finalizing হবে।



Finalizing শেষে CD Automatic বের হয়ে যাবে। মানে আপনার কাজ হয়ে গেছে।

0 মন্তব্য:

একটি মন্তব্য পোস্ট করুন

Comments করার জন্য Gmail এ Sign in করতে হবে।