সম্মানিত দর্শক আপনাকে স্বাগতম। আমাকে Facebook instagram Telegram এ পাবেন। কামরুলকক্স: A Bootable USB- ইউএসবি থেকে সেটাপ দিন ভিসতা আর সেভেন

A Bootable USB- ইউএসবি থেকে সেটাপ দিন ভিসতা আর সেভেন


আপনার ভিসতা কিংবা সেভেনকে সেটাপ দিতে চান পেনড্রাইভ থেকে। হ্যাঁ কাজটি নতুন নতুন কঠিন হলেও এখন খুব একটা কঠিন ব্যাপার নয়। A Bootable USB ছোট্ট একটি টুল যেটি আপনার ভিসতা আর সেভেনের ডিভিডিকে পেনড্রাইভ থেকে বুট করার জন্য আপনাকে সহযোগিতা করবে।


কিভাবে করবেনঃ
এটি দিয়ে প্রথমে আপনার ইউএসবিকে ফরমেট করতে হবে। চারটি অপশনের মাধ্যমে আপনি আপনার কাজটি করতে পারেন।

  • Check USB drive
  • Format USB drive
  • Choose DVD or ISO image
  • Start the process.

এটি  64-bit Windows এ কাজ করে। আর ফরমেট করার সময় "Options" থেকে "QUICK" option টিই ব্যবহার করা ভাল।
এটি একটি askvg থেকে সংগ্রহ করা টুল।

৭টি মন্তব্য:

  1. Salam vai, khub soto & nice ekta sft dilen. Thnx vaijan.

    vai 7zip dia kivabe file cmprs kore.?
    Onek tune a dakha jay je 1Gb k 10Mg te cmprss kora. Abar koydin age ek vai dakhy je windows8 k 3MB te cmprss kore dise, prosno korle bole 7zip dia korse kintu amito onek try koreo parlamna tai apnar kase help chaitesi. Vai plz na korbenna. File cmprs nia ekta tune koren vai, plz plz plz na korbenna.!!

    উত্তরমুছুন
    উত্তরগুলি
    1. windows8 3MB পোস্টটি আমিও কোথাও পেয়েছিলাম। তবে সেটা সত্যি নয়। তেমনটা সম্ভব হলে মাইক্রোসফট কেন এত বড় ডিভিডি বানাতে যাবে? মাইক্রোসফটের কি প্রোগ্রামারের অভাব আছে যে কাজটি করতে পারবে না। ও সব বিশ্বাস করার কারণ নেই। হ্যাঁ কম্প্রেস করলে সাইজ কমে। তবে সেটা ফাইল অনুসারে ভিন্ন ভিন্ন হয়। তবে কখনো এরকম করা যায় না যে-কয়েক জিবি ফাইলকে কয়েক মেঃবাঃ নিয়ে আসা যায়।

      মুছুন
  2. বেশ ভাল লাগলো ভাই। অনেক কিছু জানতে পারলাম।

    উত্তরমুছুন
  3. ভাই 32-bit Windows এ কাজটি কিভাবে করব বিঞ্ছারিত জানাবেন। তাছাড়া xp এর মত কি 7 কাস্টমাইজ করা যাবে। যদি যায় তাহলে এ ব্যপারে বিষদ লিখিবেন। আপনাকে ধন্যবাদ।

    উত্তরমুছুন
    উত্তরগুলি
    1. 32-bit/64 bit সেটা আপনার সিডি'র উপর নির্ভর করবে। টুলটির মাধ্যমে আপনি বরং পেনড্রাইভটাকে সিডি'র মত ব্যবহার করতে পারবেন। আপনার সিডিতে যা থাকে পেনড্রাইভ তাই হবে।
      উইন সেভেন নিয়ে সামনে কাজ শুরু করবো। অপেক্ষায় থাকুন।

      মুছুন
  4. Thank You very mouch. I have learnt many things from you. You are really a genious. I never thougt that there is such a Bengali Blog to learbn practically networking and other com related knoledge.
    Appreciate you. Keep It up we are greatful.

    উত্তরমুছুন

Comments করার জন্য Gmail এ Sign in করতে হবে।