সম্মানিত দর্শক আপনাকে স্বাগতম। আমাকে Facebook instagram Telegram এ পাবেন। কামরুলকক্স: WinToBootic -সহজে বুটেবল করুন

WinToBootic -সহজে বুটেবল করুন





এর আগে বেশ কিছু USB বা Pendrive টুল নিয়ে আমরা আলোচনা করেছিলাম যেগুলো দিয়ে Windows XP, Vista, Seven, Windows8 কে পেনড্রাইভ বা USB Flash Drive থেকে Setup দেয়া যায়। WinToBootic ও সেই রকম একটি সফটওয়ার যা দিয়ে USB Flash Drive থেকে Windows Install করা যায়। সফটওয়ারটি খুব ছোট্ট, ফ্রি এবং ব্যবহার অত্যন্ত সহজ। মাত্র কয়েক ক্লিকেই Bootable USB বা Hard Drive তৈরি করা যায় যা একজন নতুন ইউজারের পক্ষেও সহজ। এর মাধ্যমে ISO, CD/DVD এমনকি Windows এর ডিভিডি হার্ডডিস্কে কপি করে রাখলে সেখান থেকেও কাজ করা যায়। ফলে আপনার Windows যে অবস্থায় থাকুক না কেন এড করতে সমস্যা হয় না।

এটি পোর্টেবল ভার্সন তাই ইনস্টলের ঝামেলা হয় না। Windows XP থেকে পরের যেকোন ভার্সনে (32bit,64bit) এটি রান করানো যাবে। তবে পিসিতে MS.NetFramework 2.0 থাকতে হবে। এটিতে USB কে NTFS ফাইল সিস্টেমে ফরমেট করার সুবিধা আছে যার মাধ্যমে Windows File এর কপি প্রক্রিয়া দ্রুত হয়। এর একটি সমস্যা হলো এটি Windows XP কে Bootable করা যায় না।

কার্যপ্রক্রিয়াঃ
১। আপনার USB Flash বা Hard Drive পিসিতে প্রবেশ করান।

২। টুলটি রান করুন। আপনার USB টি Selected থাকবে। একাধিক USB সংযুক্ত থাকলে একটি Select করে দিতে হবে।


৩। আপনার USB টি আগে থেকেই NTFS ফাইল সিস্টেমে ফরমেট করা থাকলে ফরমেট না করলেও চলবে।

৪। Browse করে আপনার ISO File টি দেখিয়ে দিন অথবা আপনার DVD বা ডিভিডি থেকে কপি করা Windows Folder টি ড্রাগ করে ছেড়ে দিন।


৫। Do it বাটনে ক্লিক করুন।

ডাউনলোডঃ Homepage
 

এরকম আরো কিছু টুল দেখতে পারেন WinToFlash, Rufus, Windows7 USB/DVD Tool, WinSetupFromUSB, A bootable USB



 

0 মন্তব্য:

একটি মন্তব্য পোস্ট করুন

Comments করার জন্য Gmail এ Sign in করতে হবে।