সম্মানিত দর্শক আপনাকে স্বাগতম। আমাকে Facebook instagram Telegram এ পাবেন। কামরুলকক্স: Password Renew for NT-উইন্ডোজের পাসওয়ার্ড রিসেট, নতুন ইউজার তৈরি সহ আরো অনেক কিছু করুন উইন্ডোজে লগইন না করেই

Password Renew for NT-উইন্ডোজের পাসওয়ার্ড রিসেট, নতুন ইউজার তৈরি সহ আরো অনেক কিছু করুন উইন্ডোজে লগইন না করেই



Password Renew for NT
Windows Password Reset/Change এর জন্য যে কয়টি টুল রয়েছে তার মধ্যে Password Renew for NT অন্যতম। এটি দিয়ে একসাথে Windows এর Password Reset/Change করা যায়, Windows Log in না করেও Administrator Account খোলা যায়, Standard User থাকলে সেটাকে Administrator Account বানানোর মত বেশ কিছু কাজ করা যায়। আজকে আমরা Software টি কিভাবে ব্যবহার করতে হয় তা নিয়ে আলোচনা করবো। Tool টি যদিও তৈরির পর তেমন আর আপডেট করা হয় নি। তবে শেষ ভার্সনটা দিয়েও উপরের কাজগুলো ভালভাবে করা যায়।


ব্যবহারঃ
সফটওয়ারটি ব্যবহার করে পুরো সুবিধা পেতে চায়লে একে কোন Live Windows দিয়ে চালাতে হবে। যারা Hiren’sBoot CD বা আমার Customized Hiren’sBoot CD বা Win7 PE টি ব্যবহার করছেন তারা Mini XP থেকে টুলটি রান করতে পারবেন। টুলটি রান করার পর আপনার Installed Windows কে চিনতে পারবে না। তাই প্রথম দিকে সব Option Disable থাকবে।


Browse করে আপনার Installed Windows এর Windows Directory টি দেখিয়ে দিন। এতে সব Option Enable হয়ে যাবে।


Renew Existing Password:
Password ভুলে গেলে সে ক্ষেত্রে Password Renew বা Reset করা ছাড়া বিকল্প থাকে না। আমরা প্রথমে এ কাজটি করে দেখি। Password Renew বা Reset করার জন্য Renew Existing Password এ ক্লিক করুন।


তাহলে আপনার User Account Select করার Option পাবেন। যে User Account এর Password Reset করতে চান সেটি Select করে নতুন করে Password দিন।


সবশেষে Apply দিন। তাহলে Successful Massage পাবেন। আপনার কাজ হয়ে গেছে। নতুনভাবে কাজ শুরু করার জন্য Startup এ ক্লিক করুন।


Create New User:
Windows Login না করেও যদি নুতন করে Administrator Account খোলতে চান তাহলে Create New Administrator User এ ক্লিক করুন।


নুতন একটি নাম আর Password দিন। Password দিতে না চায়লে Blank রেখে Apply দিন।


Successful Massage পাবেন। আপনার কাজ হয়ে গেছে।

আপনার যদি Standard User থাকে এবং আপনি সেটাকে Administrator বানাতে চান তাহলে Turn Existing user to Administrator এ ক্লিক করুন।


তারপর Standard User টি Select করে Apply দিন। আমার Office নামে একটা Standard User আছে। আমি ওটাই দিয়েছি। Apply দেয়ার পর Successful Massage পাবেন।


সর্বশেষ আমার User Account এর অবস্থা নিম্মরূপ।

 

Download: Homepage

এছাড়া নিচের পোষ্টগুলোও পড়তে পারেন।

0 মন্তব্য:

একটি মন্তব্য পোস্ট করুন

Comments করার জন্য Gmail এ Sign in করতে হবে।