সম্মানিত দর্শক আপনাকে স্বাগতম। আমাকে Facebook instagram Telegram এ পাবেন। কামরুলকক্স: NTPWEdit - Hack Windows Password

NTPWEdit - Hack Windows Password



Windows Login করার সময় Password ব্যবস্থাটা বেশ কার্যকর। শুধু Login এর জন্য নয় বরং File/Folder সহ যাবতীয় Windows Service এর উপর Security বাড়ানোর জন্য এটি অন্যরকম একটি সুরক্ষিত ব্যবস্থা। তবে বর্তমানে Password ব্যবস্থাটা তেমন কার্যকর না বললেও ভুল হবে না। কারণ এ Password এর Hacking নিয়ে দিন দিন বিভিন্ন পদ্ধতি বের হচ্ছে। আমার ব্লগে Windows Password Hacking নিয়ে Delete or bypass Windows Password, Password Renew for NT, LazesoftRecover My Password শিরোনামে ইতিপূর্বে আমরা পোস্ট করেছি।  আজকে আবার একই বিষয় নিয়ে Post করছি।


NTPWEdit:
Windows এর Password ভুলে গেলে (বিশেষ করে Windows 7 বা পরবর্তী Windows এ ) Windows Login করা অনেক জটিল হয়ে যায়। তবে এ ফ্রী টুলটি থাকলে কাজটি খুব সহজ হয়ে যায়। NTPWEdit Tool টি Windows 2000, XP, Vista, 7 এবং 8 এর System Accounts Passwords change, remove করতে পারে। Windows এর Password WINDOWS\SYSTEM32\CONFIG\SAM এ সেভ থাকে। Tool টি WINDOWS\SYSTEM32\CONFIG\SAM ফাইল এডিট করে Windows এর Password change/Reset, Password Remove এর কাজ করে। এছাড়া Windows 7 বা 7 পরবর্তী Windows গুলোতে নির্দিষ্ট সময় পর পর Password পরিবর্তন করার মেসেজ আসে যদি Password Never Expired অপশনটা দেয়া না থাকে। এ ক্ষেত্রে Password না দিলেও Account Locked হয়ে যায় বা Password Expired Massage show করে যার ফলে Windows Login করা কষ্ট সাধ্য হয়ে যায় (বিশেষ করে নতুন User দের জন্য)। NTPWEdit এ ধরনের User Accounts কেও Unlock করতে পারে। তাছাড়া Disabled User Account (যেমন Administrator) কেও Enable করে Login এর ব্যবস্থা করতে পারে।

ব্যবহারঃ
এর ব্যবহার খুবই সহজ। তবে সফটওয়ারটির উপযুক্ত ব্যবহাররের জন্য Live Windows দরকার হবে। বিশেষ করে অনভিজ্ঞ ইউজারদের জন্য এটাই সহজ পদ্ধতি। যাদের কাছে Hiren’s BootCD আছে বা যারা ইতিপূর্বে আমার Customized Hiren’s BootCD বা Win7 PE টি সংগ্রহ করেছেন তাঁরা ওখান থেকেই ব্যবহার করতে পারেন। Tool টি রান করুন। SAM file Directory নিয়ে Tool টি ওপেন হবে। 


যদি Path to SAM file SAM Directory টি সিলেক্ট করা না থাকে বা Selected SAM Directory টি আপনার নির্দিষ্ট Installed Windows এর SAM file না হয় তাহলে Browse করে আপনার Installed WINDOWS এর WINDOWS\SYSTEM32\CONFIG\SAM ফাইলটি দেখিয়ে দিয়ে Open এ ক্লিক করুন। 


তাহলে আপনার Windows এর সব User List দেখাবে।  

User Accounts Unlock করার জন্য নির্দিষ্ট Accounts টি Select করে Unlock এ ক্লিক করুন। 


আর Password Change, Reset করার জন্য Change Password এ ক্লিক করে পছন্দমত Password দিন। 




সবশেষে Save Changes দিন কাজ শেষ।

Download: Homepage,

0 মন্তব্য:

একটি মন্তব্য পোস্ট করুন

Comments করার জন্য Gmail এ Sign in করতে হবে।